Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডনবাসে যুক্তরাষ্ট্র, কানাডা এবং সুইডেনের ভাড়াটে যোদ্ধা নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ৫:৩২ পিএম

দুইজন আমেরিকান, একজন কানাডিয়ান এবং একজন সুইডিশ নাগরিক যারা কিয়েভের হয়ে ডনবাসে লড়াই করেছিলেন, এ সপ্তাহে নিহত হয়েছেন। শনিবার পলিটিকো পত্রিকা এ তথ্য জানিয়েছে।

সংবাদপত্রটি বিদেশী যোদ্ধাদের বিষয়ে কমান্ডার রুসলান মিরোশনিচেঙ্কোকে উদ্ধৃত করেছে, যিনি শনিবার বলেছিলেন যে, ‘নিহত আমেরিকানরা হলেন লুক স্কাইওয়াকার লুসিজিন এবং ব্রায়ান ইয়াং।’ তিনি বলেছেন যে, তারা গত ১৮ জুলাই কানাডার এমিল-অ্যান্টোইন রয়-সিরোইস এবং সুইডেনের এডভার্ড সেলান্ডার প্যাট্রিগনানির পাশাপাশি নিহত হয়েছেন।

‘তারা ইউক্রেনের সশস্ত্র বাহিনীর টেরিটোরিয়াল ডিফেন্সের মধ্যে একটি বিশেষ অপারেশন ফোর্সের অংশ ছিল,’ মিরোশনিচেঙ্কো বলেছেন। ‘তাদের ইউনিটটি পূর্ব ডোনেৎস্ক ওব্লাস্টের একটি শহর সিভার্সকের কাছে অবস্থিত ছিল,’ পত্রিকাটি বলেছে।

শুক্রবার, মার্কিন পররাষ্ট্র দপ্তরের একজন মুখপাত্র সাংবাদিকদের নিশ্চিত করেছেন যে, সম্প্রতি ডনবাসে দুই আমেরিকান মারা গেছে। বিভাগ তাদের নাম প্রকাশ করেনি। মার্কিন কর্তৃপক্ষ বারবার আমেরিকানদের ইউক্রেন সফর থেকে বিরত থাকার জন্য অনুরোধ করেছে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যোদ্ধা নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ