Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৩১ ডিসেম্বরের মধ্যে জম্মু ও কাশ্মীরে ২৫ হাজার হোমস্টে বেড তৈরির পরিকল্পনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২২, ৯:৫২ এএম

ভূ-স্বর্গ খ্যাত জম্মু ও কাশ্মীরে পর্যটন শিল্পে আরও বেশি লোকের প্রবেশ সহজতর করার লক্ষে হোমস্টে নিবন্ধন এবং গেস্ট হাউসে বিল পরিশোধের পদ্ধতি ঘোষণা করার পরে জম্মু ও কাশ্মীর সরকার ৩১ ডিসেম্বরের মধ্যে ২৫ হাজার হোমস্টে শয্যার লক্ষ্য নির্ধারণ করে কাজ করছে। -ডিক্কান হেরাল্ড

জম্মু ও কাশ্মীরের গভর্নর লেফটেন্যান্ট মনোজ সিনহা বৃহস্পতিবার রাজভবনে পর্যটন বিভাগের নতুন উদ্যোগগুলি পর্যালোচনা করার জন্য একটি উচ্চ-পর্যায়ের বৈঠকে সভাপতিত্ব করেন। তিনি সংশ্লিষ্টদের প্রধান পর্যটন আকর্ষণগুলি চিহ্নিত করার নির্দেশ দিয়েছেন, যেখানে তাঁবুতে থাকার ব্যবস্থা রয়েছে। তিনি হোমস্টে, প্রধান পর্যটন আকর্ষণগুলিতে তাঁবুর আবাসন স্থাপন, দুঃসাহসিক কার্যক্রম, নতুন ট্রেকিং রুট চিহ্নিতকরণ, সীমান্ত পর্যটন এবং বিভিন্ন স্তরে সক্ষমতা বৃদ্ধির কর্মসূচি সম্পর্কে একটি বিশদ প্রতিবেদনও চেয়েছিলেন সংশ্লিষ্টদের কাছে।
হোমস্টে প্রচারের জন্য গৃহীত ব্যবস্থা পর্যালোচনা করার সময় স্থানীয় সরকারকে জানানো হয়েছিল যে, প্রায় ৮০০টি এই ধরনের সুবিধা ইতিমধ্যেই পর্যটন বিভাগের সাথে নিবন্ধিত হয়েছে। লেফটেন্যান্ট গভর্নর পর্যটন সচিব সারমাদ হাফিজকে এই হোমস্টেগুলিতে থাকা পর্যটকদের সংখ্যার একটি প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন এবং ৩১ ডিসেম্বর, ২০২২ সালের মধ্যে হোমস্টেগুলির ক্ষমতা ২৫ হাজার শয্যায় বাড়ানোর লক্ষ্য নির্ধারণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ