Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেরসনে মার্কিন অস্ত্র গুদামের অবস্থান ফাঁস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২২, ৭:০১ পিএম

খেরসন অঞ্চলে আটক ইউক্রেনীয় নাশকতাকারী গোষ্ঠীর একজন সদস্য একটি মার্কিন অস্ত্র সংগ্রহের অবস্থান প্রকাশ করেছে। আইন প্রয়োগকারী কর্মকর্তারা সেখান থেকে বেশ কয়েকটি মেশিনগান, গোলাবারুদ, একটি গ্রেনেড লঞ্চার এবং গ্রেনেড জব্দ করেছে।

রাশিয়ান গোয়েন্দা সংস্থার একটি সূত্র এর আগে বলেছিল যে, খেরসন অঞ্চলে একটি নাশকতাকারী গ্রুপের তিন সদস্যকে আটক করা হয়েছে। গ্রুপটি ইউক্রেনীয় সিকিউরিটি সার্ভিস (এসবিইউ) এর নির্দেশে সামাজিক অবকাঠামো সুবিধাগুলিতে ধারাবাহিক সন্ত্রাসী হামলা চালানোর পরিকল্পনা করেছিল।

এ গ্রুপটির তত্ত্বাবধানে ছিলেন এসবিইউ অফিসার সের্গেই রোগজিনস্কি যিনি রাশিয়ার বিশেষ সামরিক অভিযান শুরু হওয়ার পর নিকোলাভের উদ্দেশ্যে খেরসন ত্যাগ করেছিলেন। রাশিয়ান ইন্টেল অফিসাররা এখন তার অবস্থান খুঁজে বের করার জন্য কাজ করছে। উন্মুক্ত গোষ্ঠী ছাড়াও, রোগজিনস্কি আরও দুটি তত্ত্বাবধান করেছিলেন, সূত্রটি জানিয়েছে। তাদের একজনকে নির্মূল করা হয়েছে, এবং দ্বিতীয়টির সদস্যদের গ্রেপ্তার করা হয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় মার্চের মাঝামাঝি বলেছিল যে রুশ সেনারা এই অঞ্চলের সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিয়েছে। এপ্রিলের শেষ দিকে সেখানে সামরিক-বেসামরিক প্রশাসন গঠন করা হয়। সন্ত্রাসবাদের হুমকি এই অঞ্চলে উচ্চ রয়ে গেছে কারণ নাশকতা এবং পুনরুদ্ধারকারী গ্রুপগুলি পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এর আগে এই অঞ্চলে সামরিক-বেসামরিক প্রশাসনের সদস্যদের উপর একের পর এক গুপ্তহত্যার চেষ্টা হয়েছিল। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাঁস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ