Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহী কেন্দ্রীয় কারাগারে এক আসামির ফাঁসি কার্যকর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ৯:৪১ এএম

রাজশাহী কেন্দ্রীয় কারাগারে রকিবর রহমান নামে মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামির ফাঁসি কার্যকর করা হয়েছে। গতকাল বুধবার রাত ১০টা ১ মিনিটে তার ফাঁসি কার্যকর করা হয়।তিনি গোদাগাড়ী উপজেলার নিমতলা গ্রামের খলিলুর রহমানের ছেলে।

কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল জলিল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ফাঁসি কার্যকরের পর মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

কারাগার সূত্রে জানা যায়, ১৯৯৯ সালের ২ জানুয়ারি খোরশেদা খাতুন নামে এক নারীকে গলা কেটে হত্যা করা হয়। এ ঘটনায় খোরশেদার বাবা আব্দুল জব্বার সাতজনকে আসামি করে গোদাগাড়ী থানায় মামলা করেন।

এ মামলায় শুনানি শেষে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল ২০০৪ সালের ৮ আগস্ট চার আসামির মৃত্যুদণ্ডের রায় দেন। তারা হলেন- হেলাল উদ্দিন, রকিবর রহমান, লাল মোহাম্মদ ও বাছির উদ্দিন।

রায়ের পর রাষ্ট্রপতি কাছে প্রাণভিক্ষার আবেদন করেন রকিবর রহমান। কিন্তু সে আবেদন নাকচ হলে বুধবার রাতে বিধি মেনে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে ওই আসামির ফাঁসি কার্যকর করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাঁসি কার্যকর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ