Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রংপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২২, ৫:৪৮ পিএম

রংপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামী সোহেল রানা ওরফে শরিফুল (৩৩) এর ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।
আজ বুধবার বেলা সাড়ে ১২ টার দিকে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মোস্তফা কামাল এই রায় দেন। রায় পড়ার সময় আসামী আদালতে উপস্থিত ছিলেন।
মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী রফিক হাসনাইন বিষয়টি নিশ্চিত করে জানান, দণ্ডপ্রাপ্ত সোহেল রানার বাড়ি নগরীর ধাপ আটিয়াটারী এলাকায়। ফাসির ছাড়াও ১ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।
মামলার সংক্ষিপ্ত বিবরণ ও আদালত সূত্রে জানা গেছে, সোহেল রানার সঙ্গে ২০১৫ সালে একই গ্রামের সুজা মিয়ার মেয়ে সুলতানা পারভীনের বিয়ে হয়। বিয়ের সময় উপঢৌকন হিসেবে ২০ হাজার টাকা ও আসবাবপত্র ও গৃহস্থালিতে ব্যবহৃত বিভিন্ন তৈজসপত্র উপহার দেন। পরে যৌতুক হিসেবে ১ লাখ টাকা দাবি করলে দিতে অপারগতা প্রকাশ করলে পারভীনকে মারধর ও নির্যাতন করতেন। ২০১৭ সালের ২৮ জুন ফজরের নামাজের পর পারভীনের মা দেখতে পান বাহির থেকে মেয়ের বাড়ীর গেট লাগানো। পরে ঘরে ঢুকে মেয়েকে খুঁজে না পেয়ে দিশেহারা হয়ে পরেন তিনি। ওইদিন বিকেলে একজন এসে খবর দেয় যে পাটক্ষেতে একজনের লাশ পড়ে আছে। সেখানে গিয়ে মেয়ের লাশ সনাক্ত করেন পারভীনের বাবা। হত্যার পর রাতেই সোহেল রানা পালিয়ে যায়।
পরে পারভীনের বাবা সুজা মিয়া বাদী হয়ে ঘটনার দিন কোতয়ালী থানায় নয়জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ