Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

‘পবিত্র’ পানিপানেই বিপদ! হাসপাতালে ভর্তি পাঞ্জাবের মুখ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ১২:১৭ পিএম | আপডেট : ৮:৪৫ পিএম, ২২ জুলাই, ২০২২

গুরুতর অসুস্থ ভারতের পাঞ্জাব রাজ্যের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। দেশটির রাজধানী নয়াদিল্লির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। জানা গেছে, তার পেটে অসহ্য যন্ত্রণা হচ্ছিল। পরে চিকিৎসকরা জানান, পেটে সংক্রমণের কারণেই তার ওই অসুস্থতা। কিন্তু কেন হঠাৎ অসুস্থ হয়ে পড়লেন ভগবন্ত? সূত্রের দাবি, গত রবিবার একটি জলাশয়ের পবিত্র পানি পান করেছিলেন তিনি।

চিকিৎসকদের ধারণা, ওই পানির কারণেই তার পেটে সংক্রমণ। যদিও তার অসুস্থতার বিষয়টি স্বীকার করেনি পাঞ্জাব প্রশাসন। বরং তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রী নাকি সম্পূর্ণ সুস্থ অবস্থায় রয়েছেন। রাজ্যের সুলতানপুরের লোধি টাউনে গিয়েছিলেন ভগবন্ত মান। সেখানে কালি বেইন নামের জলাশয়টির ২২তম বার্ষিকী উপলক্ষে ছিল বিশেষ অনুষ্ঠান। পাঞ্জাবে ওই জলাশয়ের জলকে পবিত্র বলে মনে করা হয়। অনুষ্ঠানে যোগ দেওয়ার পরে ওই জলাশয়ের জল পান করেছিলেন মান। এরপর আচমকাই শুরু হয় পেটব্যথা। ভারতীয় সংবাদমাধ্যমের দাবি, এরপরই ভগবন্ত মানকে তার চণ্ডীগড়ের বাড়ি থেকে আকাশপথে দ্রুত রাজধানী দিল্লিতে নিয়ে আসা হয়। সেখানেই এক বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। আপাতত সেখানেই চিকিৎসাধীন ৪৮ বছরের মুখ্যমন্ত্রী।

গত মার্চে পাঞ্জাবের ১৭তম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন মান। ফলপ্রকাশের পরই মান ঘোষণা করে দিয়েছিলেন তিনি রাজভবন বা কোনো সরকারি ভবনে শপথ নেবেন না। শপথ নেবেন ভগৎ সিংয়ের জন্মভিটাতে। শপথের পরই নবনির্বাচিত বিধায়কদের উদ্দেশে তিনি বার্তা দেন, অহংকারী হবেন না। মাঠে নেমে কাজ করব। আমরা আমাদের রাজ্যের উন্নতির জন্য কাজ করব। আমরা সব সমস্যা মেটাবে। এরপর এ মাসেই দ্বিতীয় বার বিয়ের পিঁড়িতে বসেছিলেন ভগবন্ত। কিন্তু কিছুদিন যেতে না যেতেই সামনে এলো তার শারীরিক অসুস্থতার খবর।



 

Show all comments
  • Mizanoor Rahman ২২ জুলাই, ২০২২, ৫:৫৭ পিএম says : 0
    জমজমের পানি পান করে কেউ অসুস্থ হইছে এরকম নজির পৃথিবীতে নাই।
    Total Reply(0) Reply
  • Monir Chowdhury ২২ জুলাই, ২০২২, ৫:৫৭ পিএম says : 0
    গোমূত্র পান করেছে নাকি? এটাই তো এদের জন্য পবিত্র।
    Total Reply(0) Reply
  • Md. Aman Ullah Talukder ২২ জুলাই, ২০২২, ৬:৩০ পিএম says : 0
    কোন পানিকে কেউ পবিত্র মনে করলেই সেটা পবিত্র হয়ে যায় না! এটা এক ধরনের নির্বুদ্ধিতা। বরং মহান আল্লাহ্‌ পাক্‌ যেটাকে পবিত্র বলেছেন সেটাই পবিত্র।
    Total Reply(0) Reply
  • Harun Ar Rashid ২২ জুলাই, ২০২২, ৫:৫৮ পিএম says : 0
    অন্ধ বিশ্বাস মানুষকে কতটা নিচে নামায় তা ভাবতেই অবাক লাগে।
    Total Reply(0) Reply
  • Jahedul Islam Jony ২২ জুলাই, ২০২২, ৫:৫৮ পিএম says : 0
    গোমূত্র যাদের পবিত্র পানি জলাশয়ের পানি তো তাদের কাছে অমৃত
    Total Reply(0) Reply
  • Mohammad Atiqur Rahman ২২ জুলাই, ২০২২, ৫:৫৮ পিএম says : 0
    পৃথিবীর সবচেয়ে পবিত্র এবং অন্তর ঠান্ডা করা পানি হচ্ছে জমজম কূপের পানি, সুবহানআল্লাহ..
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ