Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

উদ্বোধনের মাত্র পাঁচ দিনের মাথায় ৮ হাজার কোটি টাকার এক্সপ্রেসওয়েতে ধস ভারতে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ৯:৩৪ এএম

গত ১৬ জুলাই মহা আয়োজন করে বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু উদ্বোধনের মাত্র পাঁচ দিনের মাথায় বৃহস্পতিবার আট হাজার কোটি টাকা ব্যয়ে নির্মিত এ এক্সপ্রেসওয়ে ধস দেখা দেয়।

বিপুল পরিমাণ অর্থ ব্যয়ে নির্মাণ করা এ এক্সপ্রেসওয়ের কাজের মান নিয়ে এরই মধ্যে প্রশ্ন উঠেছে। বিরোধীদের সমালোচনায় বিদ্ধ হচ্ছেন দেশটির প্রধানমন্ত্রী মোদি। ভারী বৃষ্টিপাতের কারণেই এক্সপ্রেসওয়েতে ধস দেখা দিয়েছে বলে দাবি কর্তৃপক্ষের।

ভারতীয় সংবাদ মাধ্যম জানায়, সালেমপুরের কাছে ছিরিয়ায় বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের ওপর বিশাল গর্ত তৈরি হয়েছে। বুধবার রাতে সেখানে দুর্ঘটনার কবলে পড়ে দুটি গাড়ি এবং একটি মোটরসাইকেল। অওরাইয়ার অজিতমলের কাছেও রাস্তায় গর্ত তৈরি হয়েছে। তবে রাস্তার সে গর্ত মেরামতে ইতিমধ্যে কাজ শুরু করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

উত্তরপ্রদেশের চিত্রকূটের ভারতকূপ থেকে ইটাওয়ার কুদরেলে দ্রুত পৌঁছনোর জন্য তৈরি করা হয়েছে ২৯৬ কিলোমিটার দীর্ঘ চার লেনের ওই এক্সপ্রেসওয়ে। উত্তরপ্রদেশের সাতটি এবং মধ্যপ্রদেশের ছটি জেলা বুন্দেলখণ্ডের অন্তর্গত। এই অঞ্চলে বস্ত্র, খাদ্য প্রক্রিয়াকরণ, সংরক্ষণ এবং দুগ্ধজাত দ্রব্য উৎপাদন শিল্পের প্রসার ঘটাতেই তৈরি করা হয়েছিল বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ে। জমি কেনা-সহ খরচ পড়েছে আট হাজার কোটি টাকা। কিন্তু উদ্বোধনের মাত্র পাঁচ দিনের মাথায় ধস দেখা দেওয়ায় কাজের মান নিয়ে প্রশ্ন উঠছে। সূত্র : এনডিটিভি



 

Show all comments
  • MD. ASHRAFUL ALOM ২২ জুলাই, ২০২২, ১০:৪৭ এএম says : 0
    বাংলাদেশের হাওয়া বাতাস লেগেছে মনে হয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ