Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জমে উঠেছে গেইল-তামীমের রসায়ন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ক্রিস গেইল মাঠে থাকা মানেই যেন বাড়তি বিনোদন। ওদিকে পাকিস্তানে নিজের নামে স্টেডিয়াম উদ্বোধন করে কালই রংপুর রাইডার্সে যোগ দেন শহীদ আফ্রিদি। প্রথম ম্যাচেই মুখোমুখি মাঠ মাতানো সময়ের দুই জনপ্রিয় ক্রিকেটার। লো-স্কোরিং ম্যাচ হলেও গতকাল মিরপুরের হোম অব ক্রিকেটে তাই উত্তেজনার কমতি ছিল না। ম্যাচটি অবশ্য ২৪ বল ও ৯ উইকেট হাতে রেখে একপেশে করেই জিতেছে গেইলের চট্টগ্রাম ভাইকিংস।
নিজের প্রথম ম্যাচে খুব বেশি বিধ্বংসী মেজাজে না পাওয়া গেলেও ২৬ বলে ৪০ রানের ইনিংসে দর্শকদের ঠিকই মুগ্ধ করেন গেইল। রংপুরের দেয়া লক্ষ্যটাও ছিল ছোটÑমাত্র ১২৫। আফ্রিদির প্রথম ও দলীয় অষ্টম ওভারের চতুর্থ ও পঞ্চম বলে বিশাল দুটি ঝক্কা হাঁকিয়ে গ্যালারি মাতান গেইল। পরের বলেই আনোয়ার আলীর হাতে ক্যাচের পরিণত করে ঘুরে দাঁড়ান আফ্রিদিও। এর আগে সোহাগ গাজীকেও পর পর দুই বলে বাউন্ডারি ছাড়া করেন ভাসিয়ে। এর আগে ফিল্ডিংয়েও গ্যালারি মাতান দর্শকদের সাথে ক্ষনিক খুনসুটিতে।
তবে আলোচনার কেন্দ্রবিন্দুতে গেইল থাকলেও ম্যাচের আসল নায়ক ছিলেন তামীম ইকবাল। গেইল ফেরার পর আমানুল হককে সাথে নিয়ে বাকি কাজটুকু ঠিকঠাকভাবেই সম্পন্ন করেন চট্টগ্রাম অধিনায়ক। তার দায়ীত্বশীল ব্যাট থেকে আসে ৪৮ বলে হার না মানা ৬২ রানের ঝলমলে ইনিংস। ২২ রানে অপরাজিত ছিলেন আনামুল।
এর আগে টস জিতে ব্যাট করতে নামা রংপুরের ইনিংস কখনোই বড় সংগ্রহের পথে ছিল না। ২১ বলে ২৬ রান করেও সৌম্য সরকারের ইনিংসটাই দলের সর্বোচ্চ ব্যাক্তিগত সংগ্রহ। ষষ্ঠ ওভারে দলীয় ৩৪ রানে প্রথম ব্যাটসম্যান হিসেবে ফেরেন সৌম্য। বাকি ব্যাটসম্যানরা শুরু করেও ব্যাটকে নিজের সুরে কথা বলাতে পারেননি কেউই। তাসকিন-নবীদের নিয়ন্ত্রিত বোলিংকেও প্রসংসা করতেই হয়। ক্রিজে থিতু হওয়ার পর তাসকিনের বলে চড়াও হতে গিয়ে এক বলের ব্যবধানে ফেরেন মোহাম্মাদ মিথুন ও মোহাম্মাদ শাহজাদ। আহত হয়ে ফেরেন অধিনায়ক নাঈম ইসলাম। লেইম ডসন ও শহীদ আফ্রিদি দুই অঙ্কে পৌঁছেই বিদায় নেন। নিয়ন্ত্রিত বোলিংয়ে ২টি করে উইকেট নেন তাসকিন আহমেদ ও মোহাম্মাদ নবী। ৪ উইকেট হাতে রেখেও তাই ১২৪ রানে থেমে যায় রংপুরের ইনিংস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গেইল

৭ ফেব্রুয়ারি, ২০২২
২ জানুয়ারি, ২০২২
১৪ ডিসেম্বর, ২০২১
২০ সেপ্টেম্বর, ২০২১
২৭ ফেব্রুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ