Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জি-২০ বৈঠকের জন্য বারাণসী, আগ্রাসহ ৩৫টির বেশি পর্যটন কেন্দ্র নির্ধারিত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২২, ১:৫৩ পিএম

জি-২০ সম্মেলনের জন্য ভারতের প্রধান পর্যটন কেন্দ্র উদয়পুর, আগ্রা, প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকা বারাণসী, লাদাখের রাজধানী লেহ এবং বিমান সংযোগ ও একাধিক পাঁচতারা হোটেলসমৃদ্ধ বিভিন্ন মহানগর, শহরকে বাছাই করা হয়েছে।–ইন্ডিয়ান এক্সপ্রেস

এছাড়া এর মধ্যে ৩৫টিরও বেশি স্থান রয়েছে। পরের বছর ২০২৩ সালের জানুয়ারি থেকে শুরু হবে সম্মেলন। ২০২৩ সালে জি-২০ সম্মেলনে সভাপতিত্ব করবে ভারত এবং আগামী বছরের জানুয়ারি থেকে অক্টোবরের মধ্যে অনুষ্ঠিত হতে যাওয়া ওই সম্মেলনে প্রায় ১৪০টি বৈঠকের আয়োজন থাকবে।

৩৫টি শহরের একটি তালিকা প্রচার করা হলেও শহরের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়ার পর থেকে তা বাড়বে। দেশটির একজন সিনিয়র সরকারি কর্মকর্তা বলেছেন, একটি নতুন তালিকা নিয়ে কাজ করা হচ্ছে। ওই কর্মকর্তা বলেন, একটি শহর নির্বাচন করা হয় যদি সেখানে একটি কার্যকরী বিমানবন্দর এবং পর্যাপ্ত পাঁচ-তারা হোটেল থাকে, যাতে প্রতিটি মিটিং এবং অন্যান্য অবকাঠামোর জন্য ২০০-এর বেশি ডেলিগেটর থাকার ব্যবস্থা করা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ