Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

আরও ২৮ নিরাপত্তা কর্মকর্তাকে বরখাস্ত করছেন জেলেনস্কি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ১০:৪৯ এএম

ইউক্রেনের নিরাপত্তা বাহিনীর আরও ২৮ জন কর্মকর্তাকে বরখাস্ত করা হতে পারে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। নিরাপত্তা সংস্থা এসবিইউ-এর প্রধান এবং প্রসিকিউটর জেনারেলকে বরখাস্তের একদিনের মাথায় এমন ঘোষণা দিয়েছেন তিনি। মঙ্গলবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।
ইতোমধ্যেই বরখাস্ত হওয়া দুই কর্মকর্তার সংস্থায় বিশ্বাসঘাতকতার বহু নজির রয়েছে বলেও জানান জেলেনস্কি।
গতকাল সোমবার রাতের ভিডিও ভাষণে জেলেনস্কি বলেন, এসবিইউ-এর কর্মীদের ব্যাপারে একটি নিরীক্ষা চলছে এবং ২৮ জন কর্মকর্তাকে বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। এখানে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা রয়েছেন। তবে সবার ক্ষেত্রেই কারণ প্রায় একই রকমের। তাদের কাজের ফলাফল সন্তোষজনক নয়।
ইতোমধ্যেই বরখাস্ত হওয়া এসবিইউ প্রধান ইভান বাকানোভ প্রেসিডেন্ট জেলেনস্কির ছোটবেলার বন্ধু। এর আগে ক্রিমিয়ায় এসবিইউ এর আঞ্চলিক প্রধান ওলেহ কুলিনিচকে গ্রেফতার করা হয়। তাকে বিশ্বাসঘাতকতায় সন্দেহভাজন বিবেচনা করা হচ্ছে।
রবিবার রাতের ভাষণে জেলেনস্কি জানিয়েছিলেন, ৬০ জনেরও বেশি সাবেক কর্মী এখন রাশিয়ার দখলকৃত এলাকায় ইউক্রেনের বিরুদ্ধে কাজ করছে। তাদের বিরুদ্ধে মোট ৬৫১টি মামলার কার্যক্রম শুরু হয়েছে। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ