Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লোডশেডিংয়ের সূচি প্রকাশ করল ডিপিডিসি ও ডেসকো

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২২, ১০:০৫ এএম | আপডেট : ১০:০৯ এএম, ১৯ জুলাই, ২০২২

বিদ্যুতের ঘাটতি মোকাবিলা করতে আজ মঙ্গলবার (১৯ জুলাই) থেকে এক ঘণ্টা করে এলাকাভিত্তিক লোডশেডিং হবে। সোমবার (১৮ জুলাই) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এ কথা জানিয়েছেন। তিনি আরও জানান, এক ঘণ্টায় যদি বিদ্যুতের ঘাটতি মোকাবিলা করা সম্ভব না হয় তাহলে দুই ঘণ্টা করে লোডশেডিং বাস্তবায়ন করা হবে।
এদিকে প্রতিমন্ত্রীর ঘোষণার পর ঢাকার কোন এলাকায় কখন লোডশেডিং হবে, সেই সূচি ঘোষণা করেছে দুই বিতরণ সংস্থা ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) ও ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো)। মঙ্গলবার ডিপিডিসি ও ডেসকোর ওয়েবসাইটে লোডশেডিংয়ের সূচি প্রকাশ করা হয়।
ঢাকায় লোডশেডিং হতে পারে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টার মধ্যে। লোডশেডিংয়ের মোট পরিমাণ ধরা হয়েছে ১০০ মেগাওয়াটের মতো।
রাজধানী ঢাকার বেশিরভাগ এলাকা ও নারায়ণগঞ্জের কিছু এলাকায় বিদ্যুৎ বিতরণের দায়িত্বে রয়েছে ডিপিডিসি। অন্যদিকে রাজধানীর মিরপুর, ক্যান্টনমেন্ট, গুলশান, বনানী, মহাখালী, উত্তরা, বাড্ডা, টঙ্গী ও পূর্বাচলসহ ঢাকা ও গাজীপুরের প্রায় ৪০০ বর্গকিলোমিটার এলাকায় বিদ্যুৎ বিতরণ করে ডেসকো।

সম্ভাব্য লোডশেডিং শিডিউল (ডিপিডিসি)

 

সম্ভাব্য লোডশেডিং শিডিউল (ডেসকো)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ