Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোরবানির পশুর চামড়া নিয়ে সিন্ডিকেটকে রুখতে হবে

বাংলাদেশ খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ৬:২০ পিএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর আমির মাওলানা মুহাম্মদ হোসাইন আকন্দ এক বিবৃতিতে বলেন,কোরবানির চামড়া নিয়ে সিন্ডিকেট চক্রকে রুখতে হবে। ঈদের আগে কোরবানির পশুর চামড়ার দাম ঠিক করেই সরকার দায়মুক্ত! পশুর চামড়ার বাজার মূল্য নিয়ন্ত্রণ করা হয়নি।
ঈদুল আজহার আগে সরকার কোরবানির পশুর চামড়ার যে দর নির্ধারিত করে দিয়ে ছিলো ।ওই দরে চামড়া বিক্রি করতে পারছে না বিক্রেতারা। এতে কওমি মাদরাসাগুলো গরিব এতিমদের হক কোরবানির পশুর চামড়ার ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে। আগের বছর গুলোর মতো নাম মাত্র দরে চামড়া বিক্রি হচ্ছে। চলতি বছর প্রভাবশালী চক্রের কারসাজিতে কোরবানির পশুর চামড়া ব্যবসার সর্বনাশ হয়েছে। সরকারি ভাবে চামড়ার মূল্য নির্ধারণ করে দেয়া হলেও তা কার্যকর তদারকির না থাকায় প্রান্তিক ব্যবসায়ীরা ক্ষতির শিকার হচ্ছেন। অন্যদিকে গরীব মানুষ ও দীনি প্রতিষ্ঠান মাদরাসা গুলো বঞ্চিত হচ্ছে প্রত্যাশিত আয় থেকে। চামড়া শিল্পের প্রভাবশালী মহলের কারসাজি বন্ধ করে ন্যায্য মূল্যে চামড়া ক্রয় করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত আন্দোলন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ