Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাফত শাসনব্যবস্থা কায়েমে আজীবন সংগ্রাম চালিয়ে যেতে হবে : মাওলানা হামিদী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ১১:০১ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর আওতাধীন কদমতলী থানা শাখার সাবেক নায়েবে আমীর মরহুম হাকীম মামুনুর রশিদের পরিবারকে দলের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। গতকাল শুক্রবার (১৫ জুলাই) কদমতলী থানা ও ঢাকা মহানগর খেলাফত আন্দোলনের উদ্যোগে আয়োজিত সহায়তা প্রদান অনুষ্ঠানে আর্থিক উপহারের খাম পরিবারের সদস্যদের কাছে প্রদান করেন কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর নায়েবে আমীর মাওলানা ফিরোজ আশরাফি, সাধারণ সম্পাদক মোফাচ্ছির হোসাইন, সহ শ্রম সম্পাদক আব্দুর রব, কদমতলী থানা সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, মুফতি আবু বকর সিদ্দিকী, হাফেজ রেজাউল করিম প্রমূখ। পরিবারের পক্ষ থেকে উপহার গ্রহণ করেন মরহুমের বড় ছেলে মোহাম্মাদ তুষার। এ সময় মাওলানা হামিদী বলেন, প্রচলিত রাষ্ট্রব্যবস্থার মাধ্যমে পৃথিবীতে কখনও প্রকৃত শান্তি আসতে পারে না। খেলাফত শাসনব্যবস্থার মাধ্যমে মানুষের ব্যক্তিগত, সামাজিক ও রাষ্ট্রীয় জীবনে শান্তি আসবে। আখিরাতেও সাফল্যলাভ সম্ভব হবে। এজন্য খেলাফত শাসন ব্যবস্থা কায়েমে আজীবন সংগ্রাম চালিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে নেতৃবৃন্দ মরহুমের জীবনের উপর স্মৃতিচারণ করেন এবং পরিবারের সদস্যদেরকে মরহুমের দ্বীনি আদর্শের উপর অটল থেকে জীবন পরিচালনা করার নসীহত পেশ করেন। তাঁরা বলেন, মরহুম হাকীম মামুনুর রশিদ আল্লাহর জমীনে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠার একজন একনিষ্ঠ খাদেম ছিলেন। তিনি উলামায়ে কেরামের প্রতি অত্যন্ত আস্থা-শ্রদ্ধাশীল ছিলেন এবং তাদের সাথে আন্তরিক সম্পর্ক বজায় রেখে চলতেন। সহকর্মীদের খেদমত করতে তিনি সদাপ্রস্তুত থাকতেন। নেতৃবৃন্দ মরহুমের রেখে যাওয়া পরিবারের যেকোন সমস্যা, সুবিধা-অসুবিধায় পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ খেলাফত আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ