Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাফত প্রতিষ্ঠা ছাড়া দুর্নীতির মুক্ত দেশ গড়া সম্ভব নয়

বাংলাদেশ খেলাফত আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০২২, ৮:৩৯ পিএম

খেলাফত প্রতিষ্ঠা ছাড়া দুর্নীতির মুক্ত দেশ গড়া সম্ভব নয়। বাংলাদেশ খেলাফত আন্দোলন কোনো গতানুগতিক রাজনীতি চর্চা করে না। হযরত হাফেজ্জী হুজুর (রহ.) এই রাজনীতি উদ্দেশ্য হচ্ছে, গণ মানুষের হক্ব ইনসাফ প্রাপ্তি নিশ্চিতকরণে আল্লাহ্র জমিনে আল্লাহর খেলাফতের হুকুম প্রতিষ্ঠা করা। খোলাফায়ে রাশেদার অনুকরণে খেলাফত পদ্ধতির রাষ্ট্র কায়েম হলে দেশে শান্তি আসবেই।
বাংলাদেশ খেলাফত আন্দোলন শরীয়তপুর জেলা শাখার উদ্যোগে আজ বৃহস্পতিবার বিকেলে শরীয়তপুরের আংগারিয়া উসমানিয়া মাদরাসা মিলনায়তনে জেলা সেক্রেটারী শায়খুল হাদীস মাওলানা আব্দুল কুদ্দুস তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। সভাপতির ভাষণে শায়খুল হাদীস মাওলানা আব্দুল কুদ্দুস তালুকদার বলেন, ইসলামের সুমহান আদর্শ সকলের কাছে তুলে ধরতে হবে। কোরআন সুন্নাহর শাসন ব্যবস্থা কায়েম করা মুসলমানদের জন্য ফরজ।
এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় রচনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মাওলানা খন্দকার মুশতাক আহমদ শরীয়তপুরী, কেন্দ্রীয় যুব বিষয়ক সম্পাদক মুফতি আ ফ ম আকরাম হুসাইন, শরীয়তপুরের বর্ষীয়ান আলেম হাফেজ্জী হুজুর (রহ.) এর সুযোগ্য শাগরেদ মুফতি মুহিউদ্দীন গোসাইরহাট, আংগারিয়া উসমানিয়া মাদরাসার মুহতামিম ও সাবেক খেলাফত ছাত্র নেতা মাওলানা আবু বকর, মুফতি শফিউল্লাহ খান, মুফতি মুঈনুদ্দীন মাসুম কাসেমী, মাওলানা আব্দুস সামাদ কাসেমী, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা মাজহারুল ইসলাম ও মাওলানা আশরাফ আলী। মুফতি আ ফ ম আকরাম হুসাইন বলেন, খেলাফত প্রতিষ্ঠা ছাড়া দুর্নীতির মুক্ত দেশ গড়া সম্ভব নয়। বাংলাদেশ খেলাফত আন্দোলন কোনো গতানুগতিক রাজনীতি চর্চা করে না। হযরত হাফেজ্জী হুজুর (রহ.) এই রাজনীতি উদ্দেশ্য হচ্ছে, গণমানুষের হক্ব ইনসাফ প্রাপ্তি নিশ্চিতকরণে আল্লার্হ জমিনে আল্লাহর খেলাফতের হুকুম প্রতিষ্ঠা করা।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত আন্দোলন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ