Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হার্ট অ্যাটাক হয়ে হাসপাতালে ফেরদৌস ওয়াহিদ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ১০:২৯ এএম

হৃদরোগে আক্রান্ত হয়েছেন বরেণ‌্য সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ। বর্তমানে রাজধানীর বারডেম হাসপাতালে তার চিকিৎসা চলছে। শুক্রবার (১৫ জুলাই) খবরটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাসের মাধ্যমে প্রকাশ্যে এনেছেন চলচ্চিত্র নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক।

তিনি ওই পোস্টে লিখেছেন, শুক্রবার ভোরে বাসায় হৃদরোগে আক্রান্ত হন ফেরদৌস ওয়াহিদ। এরপর দ্রুত তাকে বারডেম হাসপাতালে নেওয়া হয়। এ সময় ফেসবুকের ওই পোস্টে গায়কের সুস্থতার জন্য সবার কাছে দোয়াও চান তিনি।

এ প্রসঙ্গে নির্মাতা মানিক বলেন, ‘সব সময় যোগাযোগ রাখছি। বর্তমানে তিনি এখন আগের চেয়ে একটু ভালো আছেন। তবে এর বেশি কিছু এখন বলতে পারছি না।

জানা গেছে, বৃহস্পতিবার (১৪ জুলাই) দিবাগত রাতের শেষভাগে হার্ট অ্যাটাক হয় এই নন্দিত শিল্পীর। এরপর দ্রুত সময়ের মধ্যে তাকে রাজধানীর বারডেম হাসপাতালে ভর্তি করানো হয়।

এর আগে ২০২০ সালে করোনাভাইরাসে আক্রান্ত হন ফেরদৌস ওয়াহিদ। দীর্ঘদিন চিকিৎসা নিয়েছেন রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে। ৬৯ বছর বয়সী এ সংগীতশিল্পী কয়েক বছর ধরে হৃদরোগ, উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসে ভুগছেন।

ফেরদৌস ওয়াহিদের সংগীত ক্যারিয়ার টানা পাঁচ দশকের। বলা যায় বাংলাদেশ সৃষ্টির সঙ্গে শিল্পী হিসেবে গানের ক্যারিয়ার শুরু করেন ফেরদৌস ওয়াহিদ। আরও স্পষ্ট করলে দেশে যে ক’জন শিল্পী পপ ঘরানার গান প্রতিষ্ঠা ও জনপ্রিয় করার পেছনে আজীবন ব্যয় করেছেন, তাদের মধ্যে অন্যতম তিনি। ফেরদৌস ওয়াহিদের জনপ্রিয় গানের মধ্যে রয়েছে, আমি এক পাহারাদার, মামুনিয়া, আগে যদি জানতাম, শোন ওরে ছোট্ট খোকা, আমি ঘর বাঁধিলাম প্রভৃতি।

তবে বেশ কয়েক বছর ধরে গানে অনিয়মিত ফেরদৌস ওয়াহিদ। ২০২০ সালে গান থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছিলেন তিনি। পরে ২০২১ সালের শুরুর দিকে তিনি তার সিদ্ধান্ত বদলান। সেসময় তিনি জানান, গান থেকে বিদায় নিচ্ছি না। গান করব, তবে স্টেজ শো আর টেলিভিশন শোতে আমাকে দেখা যাবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ