Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

‘গুলিবিদ্ধ’ হয়েছেন জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২২, ৯:৫২ এএম

জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবে গুলিবিদ্ধ হয়েছেন বলে জানিয়েছে জাপানভিত্তিক সংবাদমাধ্যম এনএইচকে। এঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। শুক্রবার (৮ জুলাই) পশ্চিম জাপানের নারা শহরে বক্তব্য দেওয়ার সময় এই ঘটনা ঘটে। বর্তমানে গুলিবিদ্ধ সাবেক প্রধানমন্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যাচ্ছে, জাপানের নারা শহরে তাঁকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছে। ইতিমধ্যেই অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে বলে খবর। তবে ওই ধৃত ব্যক্তি কেন এমন হামলা চালাল, তা এখনও স্পষ্ট নয়। এই মুহূর্তে তাঁকে গুরুতর আহত অবস্থায় নারা শহরেরই একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। গোটা ঘটনায় চাঞ্চল্য পড়ে গিয়েছে বিশ্বে। জানা গিয়েছে, একটি জনসভায় বক্তব্য রাখার সময়ই তাঁর উপর গুলি চালানো হয়।
জানা গিয়েছে, পশ্চিম জাপানের নারা শহরে একটি জনসভায় বক্তব্য রাখছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী। সেই সময় আচমকাই হামলা হয় তাঁর উপর। তাঁকে ঘাড়ে গুলি লেগেছে বলে খবর। রক্তাক্ত অবস্থায় তাঁকে মাটিতে লুটিয়ে পড়তে দেখা গিয়েছে। এমনটাই জানিয়েছে জাপানের সংবাদমাধ্যম।
৪২ বছর বয়সী ধৃত আততায়ীর থেকে একটি বন্দুক উদ্ধার হয়েছে। যদিও তার হামলার উদ্দেশ্য এখনও স্পষ্ট নয়।
উল্লেখ্য ৬৭ বছর বয়সী বর্ষীয়ান রাজনীতিবিদ শিনজো আবে ২০০৬ সালে প্রথম জাপানের প্রধানমন্ত্রী পদে বসেন। এক বছরের মধ্যেই অবশ্য সরকারের পতন হয়েছিল। পরবর্তীতে ২০১২ থেকে ২০২০ পর্যন্ত চলে শিনজোর সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ