Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার বাইডেনের স্ত্রী-কন্যাসহ ২৫ মার্কিন নাগরিকের বিরুদ্ধে রাশিয়ার নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২২, ৭:৫৬ পিএম

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের স্ত্রী ও কন্যাসহ ২৫ মার্কিন নাগরিকের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করেছে রাশিয়া। স্থানীয় সময় মঙ্গলবার (২৮ জুন) রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, রুশ রাজনৈতিক ও প্রখ্যাত ব্যক্তিদের বিরুদ্ধে ক্রমাগত মার্কিন নিষেধাজ্ঞার বৃদ্ধির প্রতিক্রিয়া হিসেবে ২৫ মার্কিন নাগরিককে নিষেধাজ্ঞার তালিকায় রাখা হয়েছে।

রাশিয়ার নাগরিকদের বিরুদ্ধে একাধিক নিষেধাজ্ঞার জবাব হিসেবে ২৫ মার্কিন নাগরিকের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করল মস্কো।
ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, তালিকায় মেইনের সুসান কলিন্স, কেনটাকির মিচ ম্যাককনেল, আইওয়ার চার্লস গ্রাসলি, নিউইয়র্কের কিরস্টেন গিলিব্র্যান্ডসহ বেশ কয়েকজন মার্কিন সিনেটরের নাম রয়েছে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন অধ্যাপক ও গবেষক এবং যুক্তরাষ্ট্রের সাবেক সরকারি কর্মকর্তারা এই তালিকায় রয়েছেন।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জের ধরে রাশিয়ার নাগরিকদের বিরুদ্ধে একাধিক নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্র। এর জবাব হিসেবেই ২৫ মার্কিন নাগরিকের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করল রাশিয়া। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ