Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈদের পর খুলবে শাবিপ্রবি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২২, ১১:২৬ পিএম

বন্যা পরিস্থিতির পুরো উন্নতি না হওয়ায় ঈদের পর খুলবে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।
ক্যাম্পাসে বন্যার পানি ঢুকে যাওয়ায় গত ১৭ জুন ৮ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয় সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। রোববার বিশ্ববিদ্যালয়ের পাঠদান ও পরীক্ষা শুরুর কথা ছিলো। তবে বন্যা পরিস্থিতির পুরো উন্নতি না হওয়ায় ঈদের আগে আর খুলছে না শাবিপ্রবি। ঈদের ছুটির পর পরিস্থিতি স্বাভাবিক হলে ক্লাস ও পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন।
তিনি জানান, ক্যাম্পাস থেকে পানি নেমে গেছে। তবে সিলেটসহ দেশের অনেক জায়গায় এখনও বন্যা রয়ে গেছে। অনেক শিক্ষার্থী বাড়ি গিয়েও বন্যার কারণে আটকা পড়েছে। এসব বিবেচনায় গত বুধবার( ২২ জুন) রাতে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের জরুরী সিন্ডিকেট সভায় আসন্ন ঈদুল আযহার ছুটি পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগে ক্লাস-পরীক্ষাসমুহ স্থগিত থাকবে ও সেমিষ্টার ক্লাসসমুহ অনলাইনে সম্পন্ন করার সিদ্ধান্ত গৃহিত হয়। সিন্ডিকেটের এমন সিদ্ধান্ত ইতোমধ্যে রেজিস্টার স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে সংশ্লিষ্ট সকলকে জানিয়ে দেওয়া হয়েছে। তবে এসময় প্রশাসনিক কার্যক্রম স্বাভাবিক থাকবে।
রেজিস্টার জানান, আগামী ৬ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে পবিত্র ঈদুল আজহার ছুটি থাকবে। ঈদের ছুটি শেষ হওয়ার পর পরিস্থিতি স্বাভাবিক থাকলে বাকি থাকা সেমিস্টার ফাইনাল পরীক্ষাগুলো ১৫ জুলাই থেকে শুরু হবে। তবে সময়সূচি স্ব স্ব বিভাগ থেকে জানিয়ে দেওয়া হবে। উল্লেখ্য যে, গত ১৫ জুন থেকে সিলেটে ব্যাপক বন্যা দেখা দিলে ১৭ জুন পানিতে তলিয়ে যায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে শুরু করে শিক্ষক ও শিক্ষার্থীদের আবাসিক হলগুলো। পানিতে শিক্ষক-শিক্ষার্থীরা দুর্ভোগে পড়ায় ২৫ জুন পর্যন্ত ক্লাসপরীক্ষা স্থগিত করা হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের দুটি আবাসিক হলে থাকা প্রায় ১ হাজার ২শত ছাত্রী পানিবন্দী হয়ে পরলে বিশ্ববিদ্যায় প্রশাসন বিজিবির সহযোগিতায় তাদের উদ্ধার করে নিরাপদ স্থানে পাঠিয়ে দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাবিপ্রবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ