Inqilab Logo

মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১ শ্রাবন ১৪৩১, ০৯ মুহাররম ১৪৪৬ হিজরী

জাফর ইকবালের আশ্বাসে অনশন ভাঙতে রাজি হয়েছে শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ৯:৫৯ এএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীরা দাবি আদায়ে অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের দেওয়া আশ্বাসের পরিপ্রেক্ষিতে অনশন ভাঙতে রাজি হয়েছেন।

বুধবার (২৬ জানুয়ারি) ভোরে জাফর ইকবাল ও তার স্ত্রী ইয়াসমিন হকের সঙ্গে আলোচনার সময় এই প্রতিশ্রুতি দিয়েছেন ক্যাম্পাসে অনশনরত শিক্ষার্থীরা। এর আগে ঢাকা থেকে মঙ্গলবার (২৫ জানুয়ারি) গভীর রাতে ক্যাম্পাসে যান জনপ্রিয় এই লেখক। এ সময় সঙ্গে ছিলেন তার স্ত্রী সাবেক অধ্যাপক ইয়াসমিন হক।

তারা জানিয়েছেন, হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরলেই জাফর ইকবালের উপস্থিতিতে বুধবার (২৬ জানুয়ারি) সকালে একযোগে অনশন ভাঙবেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার সময় জাফর ইকবাল সাংবাদিকদের জানান, উচ্চপর্যায়ে তার আলোচনা হয়েছে। তাদের কাছ থেকে দাবি পূরণের প্রতিশ্রুতি পেয়েছেন। এ কারণেই তিনি ক্যাম্পাসে ছুটে এসেছেন। অনশন না ভাঙিয়ে তিনি ফিরে যাবেন না।

উল্লেখ্য, ঢাকা থেকে রওনা দিয়ে মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাত ৩টা ৫৫ মিনিটে ক্যাম্পাসে পৌঁছান বিশ্ববিদ্যালয়টির সাবেক এই দুই অধ্যাপক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাবিপ্রবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ