Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মহাবিপদেও নিরাপদ মায়ের কোল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২২, ১২:০১ এএম

দুই যমজ শিশু কন্যাকে বুকে নিয়ে ঘুমিয়ে ছিলেন মা শাহীনুর আক্তার। টানা বর্ষণের মধ্যে মধ্যরাতে হঠাৎ ঘরের উপর ভেঙে পড়ে পাহাড়ের একাংশ। পাহাড় ধসে মারা যান মা। পাশে ঘুমিয়ে থাকা শাহীনুরের বোন মাইনুর আক্তারও মারা যান। কিন্তু মায়ের বুকে থাকা তাসকিয়া ইসলাম তানহা ও তাকিয়া ইয়াসমিন তিন্নি বেঁচে যায় অনেকটা অলৈকিকভাবে।

পাহাড় ধসের সাথে সাথে ছুটে আসেন প্রতিবেশীরা। মাটি চাপা থেকে বের করে আনেন শাহীনুরের লাশ। তারা হতবাক হয়ে দেখেন মৃত মায়ের বুকে ফুটফুটে দুই বোন বড় বড় চোখে তাকিয়ে। যমজ শিশুদের বাবা জয়নাল আবেদীন ও তার ছেলে তরিকুল ইসলাম তানিম পাশের বাসায় থাকায় দুর্ঘটনা থেকে রক্ষা পান।
মায়ের মৃত্যুর পর ওই দুই যমজ শিশু আরেক খালা নার্গিস বেগমের বাসায় রয়েছে। ফিরোজশাহ কলোনির ১ নম্বর ঝিল এলাকায় তার বাসা। স্ত্রীকে হারিয়ে আহাজারি করছেন জয়নাল। তবে দুই কন্যা বেঁচে যাওয়া আল্লাহর শোকরিয়া আদায় করছেন। বলছেন, আমার উপর গজব নেমে এসেছে। আমার মেয়ে দুটিকে আল্লাহ রক্ষা করেছেন। ছেলেটি আমার সঙ্গে ছিল বলে প্রাণে বেঁচে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ