Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিশু ও নারীদের পেছনে রেখে সমৃদ্ধ দেশ আশা করা যায় না : আ জ ম নাসির

| প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শিশু ও নারীদের পেছনে রেখে সমৃদ্ধ বাংলাদেশ আশা করা যায় না। সরকারের পাশাপাশি চসিক বিভিন্ন এনজিও প্রতিষ্ঠানের সহযোগিতায় তাদের জীবনমান উন্নয়নে ভূমিকা পালন করছে। গতকাল (বুধবার) নগরভবনের ইউনিসেফের সহযোগিতায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় শিশু ও নারীদের অবস্থান পর্যালোচনা এবং তাদের উন্নয়নের লক্ষ্যে অনুষ্ঠিত পরিকল্পনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন। সভায় সরকারী সংস্থাসমূহের প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, চসিকের শিশু ও নারী উন্নয়ন বিষয়ক স্থায়ী কমিটির সদস্য, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ অংশগ্রহণ করেন। সভায় সভাপতিত্ব করেন চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন। সভায় বক্তব্য রাখেন প্যানেল মেয়র জোবাইরা নার্গিস খান, কাউন্সিলর আবিদা আজাদ, মনোয়ারা বেগম মনি, ফারজানা ফারভীন, ফারহানা জাবেদ, আফরোজা কালাম, লুৎফুন্নেছা দোভাস বেবী, শাহানুর বেগম, প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন, সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী, ইউনিসেফ চট্টগ্রাম এর চীফ অফিসার মিস মাধুরী ব্যানার্জী।
সিটি মেয়র বলেন, ইউনিসেফসহ এনজিওদের টেকনিক্যাল সাপোর্টের উপর ভিত্তি করে চট্টগ্রাম সিটি কর্পোরেশন শিশু ও নারী উন্নয়নে যথাযথ দায়িত্ব ও কর্তব্য সম্পাদন করবে। শিশু ও নারীদের অবস্থান পর্যালোচনা ও তাদের জীবন মান উন্নয়নে পরিকল্পনা সভা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মেয়র আশাবাদ ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মায়ের কোলে ফিরল শিশু সাদিয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ