Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মায়ের শততম জন্মদিনে পা ধুয়ে আশির্বাদ নিলেন মোদি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২২, ৩:৫৮ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মায়ের শততম জন্মদিন। আজ শনিবার ১০০ বছরে পা দিয়েছেন মোদির মা হীরাবেন। মায়ের জন্মদিন উপলক্ষে গুজরাটে গেছেন ভারতের প্রধানমন্ত্রী। সকালে গান্ধীনগরে ভাইয়ের বাড়িতে গিয়ে মায়ের সঙ্গে দেখাও করেছেন।
আজ মায়ের জন্মদিনে ব্লগ লিখলেন মোদি। তিনি লিখেছেন, মা নিছক একটি শব্দ নয়। বিপুল এক আবেগের সূচক। ভালোবাসা, ধৈর্য্য, বিশ্বাস এবং আরও অনেক কিছু।
তিনি আরো লিখেছেন, বিশ্ব জুড়ে, দেশ, কাল, ভূগোলের সীমা ছাড়িয়ে প্রতিটি শিশুর তার মায়ের প্রতি এক বিশেষ স্থান থাকে। মা শুধু তার শিশুকে জন্মই দেয় না, তাকে বড় করে তোলেন। নিজের পায়ে দাঁড়াতে শেখান। মনে আত্মবিশ্বাসে জোগান। আর তার জন্য মায়েদের অনেক আত্মত্যাগ করতে হয়।
এছাড়া আজ শনিবারই পঞ্চমহল জেলার প্রসিদ্ধ পাওয়াগড় কালী মন্দিরে বিশেষ পূজায় অংশ নেবেন মোদি। পাহাড়ের উপর অবস্থিত ওই মন্দিরে পৌঁছাতে হলে ২৫০টি সিঁড়ি পার হতে হয়। শনিবার ‘গুজরাট গৌরব সম্মেলনে’ও অংশ নেবেন তিনি। সেখানে ২১ হাজার কোটি টাকার পরিকাঠামো উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করার কথা তার।
গান্ধীনগরের মূল শহরের কাছেই রায়সানে ছোট ছেলে পঙ্কজ মইদর সঙ্গে থাকেন হীরাবেন। শততম জন্মদিনে তার প্রতি সম্মান জানাতে রায়সান এলাকার হীরাবেনের বাড়ির সামনের ৮০ মিটার লম্বা রাস্তার নাম ‘পূজ্য হীরাবা মার্গ’ রাখা হয়েছে।
নরেন্দ্র মোদির পরিবারের আদি বাসস্থান উত্তর গুজরাটের মেহসানা জেলার বড়নগরের হটকেশ্বর মন্দিরে হীরাবেনের জন্মদিন উপলক্ষে শনিবার আয়োজন হয়েছে সুন্দরকাণ্ড পাঠেক। সন্ধ্যায় মন্দিরে বিশেষ সঙ্গীতসভার আয়োজন করেছেন হীরাবেনের আরেক ছেলে প্রহ্লাদ। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ