Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আসামে বন্যার কবলে ১১ লাখেরও বেশি মানুষ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২২, ৩:৩৪ পিএম

আসামে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। নতুন নতুন এলাকায় বন্যার পানি ঢুকে পড়েছে। এ বন্যার কবলে পড়েছেন রাজ্যের ১১ লাখের বেশি মানুষ। অবিরাম বৃষ্টিতে জেলার বোরোলিয়াসহ অন্যান্য প্রধান নদীর পানির উচ্চতা ক্রমেই বাড়ছে।

বৃহস্পতিবার বোরোলিয়া নদীর পানি বেড়ে সৃষ্ট বন্যায় চৌমুখায় বাঁধের একটি অংশ ভেসে গেছে। এতে হাজো অঞ্চলের বেশ কয়েকটি গ্রাম তলিয়ে গেছে। এ ছাড়া, কামরূপ জেলার রাঙ্গিয়া সাব-ডিভিশনের ৭৭টি গ্রামে পানি প্রবেশ করেছে। সেখানকার ৪৪ হাজার লোক পানিবন্দি হয়ে পড়েছেন। আসাম প্রদেশ বিজেপির প্রেসিডেন্ট ও রাঙ্গিয়া বিধানসভার সদস্য ভবেশ কলিতা বলেন, রাজ্যের অনেক জেলা বন্যার কবলে পড়েছে। গত কয়েকদিন ধরে চলা অবিরাম বৃষ্টিতে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে।

বন্যার পানিতে বিভিন্ন বাঁধ ক্ষতিগ্রস্ত হয়েছে। রাঙ্গিয়া সাব-ডিভিশনের অনেক অনেক পরিবার ঘরছাড়া হয়েছে। শহরে দুটি ত্রাণ বিতরণের জন্য ক্যাম্প স্থাপন করা হয়েছে। রাস্তাঘাট ও ৩ হাজার ২২৬ হেক্টর ফসলি জমি বন্যার পানিতে তলিয়ে গেছে। আসামের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের প্রতিবেদন অনুযায়ী, রাজ্যের ২৫টি জেলায় ১১ লাখের বেশি মানুষ এ বন্যার কবলে পড়েছেন। বন্যা ও ভূমিধসে গত ২৪ ঘণ্টায় ৪ জনের মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ