Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ আইনে যুক্তরাষ্ট্রের ঐকমত্য

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২২, ১:১৩ পিএম

আগ্নেয়াস্ত্র নিরাপত্তাসংক্রান্ত সম্ভাব্য আইনের রূপরেখায় একমত হয়েছে মার্কিন সিনেটরদের একটি অংশ। যুক্তরাষ্ট্রে একের পর এক নির্বিচার গুলিতে হতাহত হওয়ার ঘটনায় ব্যাপক আলোচনা-সমালোচনার প্রেক্ষাপটে তাদের মধ্যে এমন সমঝোতা এল। -বিবিসি
খবরে বলা হয়েছে, সমঝোতার অংশ হিসেবে ২১ বছরের কম বয়সী অস্ত্র ক্রেতাদের ক্ষেত্রে কঠোর যাচাই-বাছাই প্রক্রিয়ায় সিনেটরদের সমর্থন থাকবে। অবৈধ অস্ত্র ক্রয়ের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের বিষয়েও সিনেটরদের সমর্থন থাকবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো প্রস্তাবটিতে ১০ জন রিপাবলিকান সিনেটরের সমর্থন আছে, যার অর্থ, প্রস্তাবটি আইন হিসেবে পাস করার জন্য প্রয়োজনীয় সংখ্যক ভোট এখন রয়েছে।

আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ আইন কঠোর করার দাবিতে সম্প্রতি আমেরিকার বিভিন্ন শহরে হাজার হাজার মানুষ বিক্ষোভ সমাবেশ করেছে। বন্দুকধারীর নির্বিচার হত্যাকাণ্ডের দুটো ঘটনার পর দেশটিতে এই দাবি নতুন করে জোরদার হয়েছে। এই বিক্ষোভে সমর্থন দেন প্রেসিডেন্ট জো বাইডেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ