Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মধুখালীতে তরুণের ঘর থেকে কিশোরীর লাশ উদ্ধার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ৫:৩২ পিএম

ফরিদপুরের মধুখালীতে এক তরুণের ঘর থেকে এক কিশোরীর লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (১১ জুন) ভোরে উপজেলার কোড়কদী ইউনিয়নের মোল্লাডাঙ্গী গ্রামের বাসিন্দা মো. আফসার শেখের বাড়িতে তার ছেলে রাজমিস্ত্রী সাব্বির হোসেনের (২২) ঘর থেকে লাশটি উদ্ধার করে পুলিশ।

মৃত ওই কিশোরীর নাম পন্নি খাতুন (১৪)। সে একই ইউনিয়নের খোদাবাসপুর গ্রামের বাসিন্দা কৃষক মো. জিল্লুর রহমান মোল্লার মেয়ে। দুই বোন ও এক ভাইয়ের মধ্যে পন্নি সবার বড়। সে স্থানীয় রামদিয়া উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ছিল। স্থানীয় সূত্রে জানা গেছে, সাব্বিরের বাড়ি ও পন্নির বাড়ি একই ইউনিয়নে। তবে দুই গ্রামের মধ্যে দূরত্ব অনুমানিক দুই কিলোমিটার। মৃতের পরিবার সূত্রে জানা যায়, সাব্বির গত ২ জুন বাড়িতে গিয়ে পন্নির বাবার কাছে পন্নিকে বিয়ের প্রস্তাব দিয়ে বলেন, আমি পন্নিকে ভালোবাসি। ওকে আমার সঙ্গে বিয়ে দিতে হবে। পন্নির বাবা জানান, তার মেয়ে খুব ছোট, পড়াশোনা করছে করুক, পরে বিষয়টি নিয়ে ভাবা যাবে। তখন সাব্বির হুমকি দিয়ে বলেন, এর ফল ভালো হবে না।

এরপর গত ৬ জুন সন্ধ্যা থেকে নিখোঁজ হয় পন্নি। সারারাত আশপাশের বাসায় খুঁজে তার কোনো সন্ধান পাওয়া যায়নি। পরে গতকাল শুক্রবার (১০ জুন) তারা নিশ্চিত হন পন্নিকে সাব্বিরের বাড়িতে আটকে রাখা হয়েছে। পরে রাত ১২টার দিকে পুলিশ সাব্বিরের বাড়িতে অভিযান চালায়। সাব্বিরের বাবা, মা ও আত্মীয়-স্বজনের অসহযোগিতা ও প্রতিরোধের এক পর্যায়ে রাত ৪টার দিকে সাব্বিরের ঘর থেকে মৃত অবস্থায় পন্নিকে উদ্ধার করা হয়। এ সময় ওই ঘরেই ছিলেন সাব্বির।

থানা সূত্রে জানা যায়, এ ঘটনার পর সাব্বিরের বাবা ও ভাই পালিয়ে যান। পুলিশ সাব্বির ও তার মাকে আটক করে। ওই ঘর থেকে মৃত পন্নিকে উদ্ধারের সময় তার শরীর তখনও গরম ছিল। ধারণা করা হচ্ছে অভিযানের অল্প কিছুক্ষণ আগেই পন্নিকে হত্যা করা হয়েছে। ঘটনার সত্যতা নিশ্চিত করে মধুখালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম বলেন, ওই তরুণের সঙ্গে কিশোরীর প্রেমের সম্পর্ক ছিল। কিশোরী নিখোঁজ হওয়ার পর তার পরিবারের সদস্যরা যখন জানতে পারে- কিশোরী সাব্বিরের বাড়িতে আছে, তখন তার ফুপা ও মামা সাব্বিরের বাড়িতে যান। পন্নি তাদের সঙ্গে আসতে অস্বীকার করেন।

ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, যেহেতু পন্নির বয়স কম, তার বাবা মেয়েকে উদ্ধারের জন্য গতকাল শুক্রবার রাতে থানায় আসার পর পুলিশ সাব্বিরের বাড়িতে অভিযান চালায়। সাব্বিরকে আটক করা হয়। পন্নিকে মৃত অবস্থায় পাওয়া যায় বিছানায় শোয়া অবস্থায়। পন্নীর শরীরে কোনো আঘাতের চিহ্ন ছিল কিনা- জানতে চাইলে তিনি বলেন, পন্নির শরীরে কোনো আঘাতের চিহ্ন ছিল না, তবে তার গলার দাগ দেখে অনুমান করা যায় তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ