Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মৌলবি সাহেবদের টিভি বিতর্কে উপস্থিত না হওয়ার আহ্বান পার্সোনাল ল বোর্ডের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ১২:০৯ এএম

অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ড (এআইএমপিএলবি) শুক্রবার মুসলিম পণ্ডিতদের এবং মৌলবিদেরকে টিভি চ্যানেলের বিতর্কে অংশগ্রহণ না করার জন্য অনুরোধ করেছে যেখানে অ্যাঙ্কররা ইসলাম ও মুসলমানদের অবমাননা ও অবমাননা করতে চায়। এক বিবৃতিতে এআইএমপিএলবি বলেছে, ‘প্রোগ্রামে অংশগ্রহণ করে তারা ইসলাম ও মুসলমানদের কোনো সেবা করতে সক্ষম নয়, কিন্তু পরোক্ষভাবে ইসলাম ও মুসলমানদের অপমান ও উপহাস করছে’।
এসব চ্যানেল তাদের নিরপেক্ষতা প্রমাণ করার জন্য তাদের বিতর্কে একটি মুসলিম মুখও অন্তর্ভুক্ত করতে চায়, এআইএমপিএলবি বলেছে। ‘আমাদের আলেমরা অজ্ঞতার কারণে এ ষড়যন্ত্রের শিকার হয়েছেন’।
‘আমরা যদি এসব অনুষ্ঠান এবং চ্যানেলগুলোকে বয়কট করি তবে এটি কেবল তাদের টিআরপি হ্রাস করবে না, বরং তারা তাদের উদ্দেশ্যেও ব্যর্থ হবে’ -তারা যোগ করেছেন।
অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা মোহাম্মদ জুবায়ের টিভি বিতর্কে সাম্প্রদায়িক বিদ্বেষের শিখায় আলোকিত মুসলিম পণ্ডিতদের সামনে নিয়ে এসেছিলেন, যিনি এর আগে টিভি বিতর্কে আপত্তিকর ভাষা ব্যবহার করার জন্য বিজেপির প্রাক্তন মুখপাত্র নুপুর শর্মাকেও সমালোচনা করেছিলেন। এআইএমপিএলবি এর আগে নূপুর শর্মা এবং নবীন জিন্দালের জন্য কঠোর শাস্তি চেয়েছিল যারা নবী মুহাম্মদ সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেছিলেন। সূত্র : সিয়াসাত ডেইলি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ