Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মহানবী (সাঃ) অবমাননার প্রতিবাদে দিল্লি ও উত্তরপ্রদেশে প্রবল বিক্ষোভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২২, ৭:২৬ পিএম

মহানবীকে(সাঃ)নিয়ে বিজেপি মুখপাত্র নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে শুক্রবার নামাজের পরই ভারতের বিভিন্ন শহরে রাস্তায় নেমে বিক্ষোভ দেখান মুসলিমরা। তাদের দাবি ছিল, নূপুর শর্মাকে গ্রেপ্তার করতে হবে।

দিল্লিতে জামে মসজিদের সামনে, কলকাতা ও হাওড়ার কয়েকটি জায়গায়, উত্তরপ্রদেশের লখনউ, সাহারানপুর, প্রয়াগরাজ, কানপুর, মোরাদাবাদ এবং তেলেঙ্গানার হায়াদ্রাবাদে বিক্ষোভ দেখানো হয়। জম্মু ও কাশ্মীরের শ্রীনগরে দোকানপাট পুরোপুরি বন্ধ ছিল। উত্তরপ্রদেশের কয়েকটি জায়গায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। বিক্ষোভকারীরা পাথর ছোড়ে। পুলিশ কাঁদানে গ্যাসের শেল ফাটায়।

দিল্লিতে নামাজের পরই জামে মসজিদের সিঁড়িতে প্রথমে বিক্ষোভ শুরু হয়। প্ল্যাকার্ড হাতে বিক্ষোভকারীরা দাঁড়িয়ে পড়েন। তারা স্লোগান দিতে শুরু করেন। সেখানে ভিড় হয়ে যায়। কিছুক্ষণ পরে জামে মসজিদের সামনে বিক্ষোভ শুরু হয়। জামে মসজিদের শাহি ইমাম বলেছেন, ‘আমি জানি না, কখন বিক্ষোভ শুরু হয়। কিছু মানুষ স্লোগান দিতে থাকেন। প্রচুর মানুষ সেখানে ছিলেন। তবে তারা দ্রুত চলে যান।’

দিল্লি পুলিশের পক্ষ থেকে এএনআই-কে জানানো হয়েছে, ‘মানুষ বিক্ষোভ দেখাচ্ছিলেন। আমরা তাদের সরিয়ে দিয়েছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে।’ কলকাতায় পার্ক সার্কাস মোড়ে প্রচুর মানুষ জড়ো হয়ে বিক্ষোভ দেখান। হাওড়াতেও বিক্ষোভ দেখানো হয়। তবে উত্তরপ্রদেশের পরিস্থিতি বেশ উত্তেজনাপূর্ণ হয়ে ওঠে। সাহারানপুর, প্রয়াগরাজ, মোরাদাবাদে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়েছে। সূত্র: পিটিআই, এএনআই।



 

Show all comments
  • Ismail Sagar ১০ জুন, ২০২২, ৭:৪৮ পিএম says : 0
    খাইবার বিজয়ের দিন ইয়াহুদীরা রাসুল (সা:) কে গালি দিয়েছিলো। তখন সাহাবীরা বুজেছিলো খাইবার বিজয় হবে. ঠিক একই ভাবে ভারত আবার মুসলিমদের হস্তগত হবে খুব শীগ্রই। (রেফ. বুখারী & কিতাব আল ফিতান).
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ