Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কলকাতায় বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের সামনে গুলিবর্ষণ, নিহত ২

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২২, ৬:১২ পিএম

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশনের সামনে এক পুলিশকর্মীর এলোপাথাড়ি গুলিতে দুইজন নিহত হয়েছেন। ওই পুলিশকর্মীর গুলিতে প্রথমে এক নারী গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। পরে ওই পুলিশ নিজেও গুলি চালিয়ে আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। শুক্রবার স্থানীয়দের বরাত দিয়ে ভারতীয় বার্তা সংস্থা এএনআই নিউজ বিষয়টি নিশ্চিত করেছে।

কলকাতাভিত্তিক সংবাদমাধ্যম আনন্দবাজার ওই দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে এক প্রতিবেদনে বলেছে, কলকাতার পার্ক সার্কাস এলাকায় এলোপাতাড়ি গুলি চালান এক পুলিশ সদস্য। তিনি বাংলাদেশ হাইকমিশনের নিরাপত্তা রক্ষার দায়িত্বে এসেছিলেন। প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে আনন্দবাজার আরও জানিয়েছে, ওই পুলিশ সদস্য মানসিক ভারসাম্য হারিয়ে গুলি ছুড়লে তা এক মোটরসাইকেল আরোহীর গায়ে গিয়ে লাগে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।
প্রত্যক্ষদর্শীরা আরও জানিয়েছেন, ওই পুলিশ সদস্য ১০ থেকে ১৫ রাউন্ড গুলি চালিয়েছিলেন। তারপর নিজেই নিজের গলায় গুলি চালিয়ে আত্মহত্যা করেন।
প্রত্যক্ষদর্শীদের বরাতে আরো জানা যায়, ওই পুলিশ সদস্যের ছোড়া গুলি গিয়ে লাগে এক মোটরসাইকেলচালকের পিঠে। পেছনে থাকা নারী আরোহীর গায়ে গুলি লাগলে তিনি ঘটনাস্থলেই মারা যান। এলাকায় দাঁড়িয়ে থাকা একটি গাড়ির গায়ে বেশ কয়েকটি গুলির চিহ্ন রয়েছে।
শুক্রবারই ওই নিরাপত্তাকর্মী বাংলাদেশ ডেপুটি হাই কমিশনের আউট পোস্টে কাজে এসেছিল বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার পার্ক সার্কাস মোড়ে একটি সংগঠনের জমায়েতে বিপুল সংখ্যক মানুষ জড়ো হয়েছিলেন। তার মধ্যে এই ঘটনায় এলাকায় আলোড়ন তৈরি হয়েছে। সূত্র : আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ