Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সেই নুপুর শর্মার বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ১:৩৮ পিএম

নবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে বিতর্কিত মন্তব্যের দুই সপ্তাহ পর ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বরখাস্তকৃত মুখপাত্র নুপুর শর্মার বিরুদ্ধে মামলা হয়েছে। সমাজের শান্তি বিনষ্ট, অস্থিতিশীলতা তৈরি এবং বিদ্বেষ ছড়ানোর দায়ে বিজেপির এই নেতা ছাড়াও আরও কয়েকজনের বিরুদ্ধে বৃহস্পতিবার দিল্লি পুলিশ এই মামলা দায়ের করেছে।

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, বিজেপির সাবেক মুখপাত্র নুপুর শর্মা, একজন সাংবাদিক, সামাজিক যোগােযোগমাধ্যমের কয়েকজন ব্যবহারকারী এবং ধর্মীয় বিভিন্ন সংগঠনের সদস্যদের বিরুদ্ধে দুটি এফআইআর দায়ের করা হয়েছে।

বিজেপির বরখাস্তকৃত মুখপাত্র নুপুর শর্মা এবং দলটির দিল্লির গণমাধ্যম শাখার বহিষ্কার হওয়া প্রধান নবীন কুমার জিন্দালের নবীকে নিয়ে আপত্তিকর মন্তব্যের পর মুসলিম বিশ্বে— বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোর প্রচণ্ড সমালোচনা ও কূটনৈতিক চাপের মুখে পুলিশ এই পদক্ষেপ নিয়েছে।



 

Show all comments
  • মোঃ বাতেনুর রহমান ৯ জুন, ২০২২, ১:৩৯ পিএম says : 0
    আসসালামু আলাইকুম ওয়ারহমাতুল্লাহ। আল্লাহ তাঁর কালামের (সুরা আল ক্বালাম, আয়াত 1-13) মাধ্যমে আমাদের জানিয়ে দিয়েছেন যারা ওলিদ ইবনে মাগিরার মতো প্রিয় রাসুল (সাঃ) এর বদনাম করে, তারা জারজ।
    Total Reply(0) Reply
  • Abdur Rahman ৯ জুন, ২০২২, ১:৫০ পিএম says : 0
    তাকে পাথর মেরে মেরে হত্যা করতে হবে ।
    Total Reply(0) Reply
  • Abdullah all mamun ৯ জুন, ২০২২, ৩:০৪ পিএম says : 0
    Eai varote Muslim season amole hindhu jonogosti kemon chilo etihas porle Jana jay Muslim season bebosta dorkar
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ