Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাসপাতালে ছেলের লাশ ছাড়াতে টাকার জন্য ঘুরছেন অসহায় মা-বাবা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০২২, ১১:০৭ এএম

ঘটনাটি ভারতের বিহার রাজ্যে। কয়েকদিন আগে সন্তান নিখোঁজ হয় বৃদ্ধ এক বাবা-মায়ের। এর মধ্যে হঠাৎ সদরপুর হাসপাতাল থেকে ফোন আসে তাদের ছেলের লাশ হাসপাতালে আছে। ছাড়িয়ে নিতে ৫০ হাজার রুপি লাগবে।
হাসপাতাল থেকে এমন ফোন পেয়ে আরও অসহায় হয়ে পড়েন দরিদ্র বাবা-মা। কারণ তাদের কাছে নেই প্রয়োজনীয় অর্থ। তাই সন্তানের মরদেহ হাসপাতাল থেকে ছাড়াতে অর্থ সংগ্রহে মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন তারা।
ভাইরাল হওয়া এ সংক্রান্ত ভিডিওর বিষয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, বিহারের সমষ্টিপুর জেলার সড়কে লোকজনের কাছে অর্থ সাহায্য চেয়ে ঘুরছেন বৃদ্ধ এক বাবা-মা। কারণ তাদের সন্তানের লাশ মর্গ থেকে ছাড়াতে হাসপাতালের এক কর্মকর্তা ৫০ হাজার রুপি দাবি করেছেন।
অভিযোগ করে নিখোঁজ হওয়া সন্তানের বাবা মহেশ ঠাকুর বলেন, কিছুদিন আগে আমাদের সন্তান নিখোঁজ হয়। এর মধ্যে সদরপুর হাসপাতাল থেকে এক কর্মকর্তা ফোন করে বলেন ছেলের লাশ ছাড়িয়ে নিতে ৫০ হাজার রুপি লাগবে। আমরা তো গরিব, আমাদের কাছে কোনো অর্থকড়ি নেই। তাই ভিক্ষা করে অর্থ সংগ্রহের চেষ্টা করছি।
জানা গেছে, হাসপাতালটির অধিকাংশ কর্মকর্তা চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত এবং মাঝে মাঝে তাদের নির্ধারিত সময়ে বেতন হয় না।
হাসপাতাল কর্মীদের রোগীর স্বজনদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার একাধিক ঘটনা ঘটেছে। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ