Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতের উত্তরাখণ্ডে বাস খাদে পড়ে ২২ জন নিহত হয়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুন, ২০২২, ৯:৪৯ এএম

ভারতের উত্তরাখণ্ডে বাস খাদে পড়ে ২২ জন নিহত হয়েছে। আজ রোববার রাজ্যটির উত্তরকাশি জেলায় এ দুর্ঘটনা হয়। বাসটিতে ২৮ তীর্থযাত্রী ছিলেন। তাঁরা ওই রাজ্যের অন্যতম বড় তীর্থস্থান যমুনত্রীর উদ্দেশে যাত্রা করেছিলেন।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, উত্তরাখণ্ড রাজ্যের উত্তরকাশি জেলায় রোববার সন্ধ্যায় এ দুর্ঘটনা হয়। এতে ২২ জন নিহত ও ছয়জন আহত হয়েছে। আহতদের নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। রাজ্যটির দুর্যোগ মোকাবিলা বাহিনী (এসডিআরএফ) ও পুলিশ বাহিনী ঘটনাস্থলে অবস্থান করছে।
উত্তরাখণ্ড পুলিশের উপমহাপরিদর্শক অশোক কুমার জানিয়েছেন, নিহতদের মধ্যে ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।
এরই মধ্যে এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি ব্যক্তিগতভাবে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুশকার সিং ধামির সঙ্গে কথাও বলেছেন।
এ সম্পর্কিত এক টুইট বার্তায় অমিত শাহ বলেন, ‘উত্তরাখণ্ডে তীর্থযাত্রী বহনকারী একটি বাস খাদে পড়ার ঘটনা ভীষণ দুঃখজনক। আমি মুখ্যমন্ত্রী পুশকার সিং ধামির সঙ্গে কথা বলেছি। আহতদের উদ্ধারে স্থানীয় প্রশাসন ও এসডিআরএফ সদস্যরা নিযুক্ত হয়েছেন। এরই মধ্যে আহতদের চিকিৎসার জন্য নিকটস্থ হাসপাতালে নেওয়া হয়েছে। কেন্দ্রীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীও ঘটনাস্থলে যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ