Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পালানোর সময় মঠে আগুন দেয় ইউক্রেনের সেনারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২২, ৬:৫৯ পিএম

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় শনিবার বলেছে যে, ইউক্রেনের জাতীয়তাবাদীরা স্ব্যাটোগোর্স্ক থেকে পিছু হটার সময় একটি কাঠের মঠে আগুন লাগিয়ে দিয়েছে। রুশ সেনার দূর্নাম করতে তারা এ কাজ করে বলে মনে করা হচ্ছে।

মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ‘ইউক্রেনের জাতীয়তাবাদীরা ৪ জুন স্ব্যাটোগোর্স্ক ডরমিশন লরা -এর একটি কাঠের মঠে আগুন লাগিয়ে দেয় কারণ ইউক্রেনের ৭৯তম বিমান হামলা ব্রিগেড ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের স্ব্যাটোগোর্স্ক শহর থেকে পিছু হটেছিল।’ অগ্নিসংযোগ সম্পূর্ণ করে, মন্ত্রণালয় বলেছে, ইউক্রেনীয় জাতীয়তাবাদীরা দক্ষিণে ইউক্রেনীয়-নিয়ন্ত্রিত সিডোরোভোর বসতির দিকে পালিয়ে যায়।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ে মুখপাত্র মেজর-জেনারেল ইগর কোনাশেনকভ রোববার বলেছেন, পূর্ব ইউরোপীয় দেশগুলো থেকে ইউক্রেনে সরবরাহ করা টি-৭২ ট্যাঙ্কগুলিকে নিশ্চিহ্ন করতে কিয়েভের উপকণ্ঠে রেল-গাড়ি মেরামতের প্ল্যান্টের বিরুদ্ধে রাশিয়ান এরোস্পেস বাহিনী নির্ভুল ক্ষেপণাস্ত্র দ্বারা হামলা চালিয়েছে।

কোনাশেনকভ বলেছেন, রাশিয়ান ক্ষেপণাস্ত্র ও আর্টিলারি সৈন্যরা গত ২৪ ঘন্টায় ৪৬টি ইউক্রেনীয় কমান্ড পোস্ট, ১২৩টি আর্টিলারি এবং মর্টার ইউনিট ফায়ারিং পজিশনে নিশ্চিহ্ন করেছে। ‘মিসাইল এবং আর্টিলারি সৈন্যরা নিম্নলিখিত লক্ষ্যবস্তুতে আঘাত করেছে: ৪৬টি কমান্ড পোস্ট, ১২৩টি আর্টিলারি এবং মর্টার ইউনিট ফায়ারিং পজিশনে এবং এছাড়াও ৪৯৮টি ইউক্রেনীয় জনশক্তি এবং সামরিক হার্ডওয়্যার সংগ্রহ করা এলাকা,’ মুখপাত্র বলেছেন।

রাশিয়ান মহাকাশ বাহিনী ইউক্রেনের ৮১ তম এবং ৯৫ তম এয়ার অ্যাসল্ট ব্রিগেড এবং ইউক্রেনীয় সামরিক হার্ডওয়্যার মেরামতের ওয়ার্কশপের কমান্ড পোস্টগুলিকে নিশ্চিহ্ন করতে নির্ভুল ক্ষেপণাস্ত্র দ্বারা হামলা চালিয়েছে, কোনাশেনকভ বলেছেন। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ