Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাশরাফি ও চঞ্চলকে নিয়ে জনশুমারি ও গৃহগণনার বিজ্ঞাপন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুন, ২০২২, ১০:৪৮ এএম

আগামী ১৫ থেকে ২১ জুন সারাদেশে অনুষ্ঠিত হবে ৬ষ্ঠ জনশুমারি ও গৃহগণনা ২০২২। জনশুমারির প্রচারণার অংশ হিসেবে নির্মিত হয়েছে দুইটি টেলিভিশন বিজ্ঞাপন যা ইতিমধ্যেই বিভিন্ন সামাজিক মাধ্যম ও টেলিভিশনগুলোতে প্রচার হচ্ছে। বিজ্ঞাপন দুটিতে অংশ নিয়েছেন দেশসেরা অভিনেতা চঞ্চল চৌধুরী ও সাবেক টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

বিজ্ঞাপন চিত্রটির নির্মাণ করেছেন মাহাবুব মোর্শেদ রিফাত। তিনি জানান, প্রতি ১০ বছর পর পর দেশে আদমশুমারি অনুষ্ঠিত হয়। কিন্তু ২০১৩ সালের পরিসংখ্যান আইন প্রণয়নের পর এটি জনশুমারি ও গৃহগণনা হিসাবে এবারই প্রথম অনুষ্ঠিত হচ্ছে। নির্মানের সময় তাই ১০ বছর পর ফিরে আসা দেশব্যাপী দেশের মঙ্গলে অনুষ্ঠিত শুমারিকে উৎসব হিসেবে ফুটিয়ে তোলার চেষ্টা করা হয়েছে, যেখানে দেশের সব অঞ্চলের সব শ্রেণিপেশার মানুষের অংশগ্রহণ থাকবে।

স্বনামধন্য বিজ্ঞাপনী সংস্থা ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের নির্মিত বিজ্ঞাপনচিত্রটি চিত্রায়িত হয়েছে দেশের ১০টির অধিক জেলাতে। জাতির পিতার স্মৃতিজড়িত টুংঙ্গিপাড়ার গিমাডাংগা স্কুলের বর্তমান সময়ের শিক্ষার্থী থেকে শুরু করে সবুজ বাংলার কৃষক, রিকশাচালক, লালন সাঁঈজীর আখড়া, কীর্তনখোলার পাড়ের বরিশাল, নোয়াখালী কিংবা ব্রাক্ষণবাড়িয়া উঠে এসেছে দেশের নানান অঞ্চলের মানুষের মুখ থেকে জনশুমারিতে অংশগ্রহণের আমন্ত্রণ। সেইসাথে বিজ্ঞাপনগুলোতে যুক্ত ছিলেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষেরা।

বিজ্ঞাপনগুলোর সিনেমাটোগ্রাফিতে ছিলেন আমির হামজা। মিউজিকের দায়িত্বে ছিলেন যাযাবর রাসেল এবং বব ভিভিয়ান। এবারের জনশুমারি জনশুমারি দেশের প্রথম ডিজিটাল শুমারি হওয়াতে সকল ধরনের ডিজিটাল মাধ্যমকে ব্যবহার করা হচ্ছে প্রচারণার বিভিন্ন ক্ষেত্রে।



 

Show all comments
  • মোঃ ছাদ্দান হোসেন ৯ জুন, ২০২২, ১১:০২ পিএম says : 0
    যারা জনশুমারি ও গৃহগণনা 2022 এ অংশগ্রহন করে কাজ করবে তাদের কি আবার কোন অর্থ জোনাল অফিসার ও আইটি সুপারভাইজারদেকে দিতে হবে? আর যদি দিতেই হয় তাহলে প্রতিদিনে ভাতা বাবদ 300 বা 400 টাকা করে ভাতা দেওয়ার দরকার কি?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজ্ঞাপন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ