Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাচারকৃত ৯ নারীকে ফেরত দিল ভারত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০২২, ১০:০৬ এএম

ভালো কাজের প্রলোভনে ভারতে পাচারের শিকার ৯ বাংলাদেশি নারীকে ট্রাভেল পারমিটে বেনাপোল হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ। গতকাল বৃহস্পতিবার বিকালে বেনাপোল চেকপোস্ট দিয়ে তাদের দেশে ফেরত পাঠায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ।

বেনাপোল ইমিগ্রেশন ওসি রাজু জানান, ফেরত আসা নারীদের ইমিগ্রেশন কার্যক্রম সম্পূর্ণ হয়েছে। ভুক্তভোগী এক পরিবার পাচার মামলা করায় ফেরত আসা ১ নারীর জবানবন্দী গ্রহনে পুলিশ হেফাজতে নিয়েছে।অন্য ৮ নারী, শিশু এনজিও সংস্থ্যা জাস্টিস এন্ড কেয়ারের তত্বাবধানে আছে।
এরা হলেন- হবিগঞ্জের কুসোনা আক্তার, রুহন আক্তার, যশোরের চম্পা মেনজাম, খুলনার খুরসিদা খায়বার, সুমি শেখ ও দিলরুবা আসলাম, জয়পুর হাটের বিজলী খাতুন,ফরিদপুরের সনিয়া আক্তার ও মুন্সিগঞ্জের জেসমিন আক্তার।

জাস্টিস এন্ড কেয়ারের যশোর অফিসের সিনিয়ার প্রোগ্রামার অফিসার মুহিত হেসেন জানান, পাচারকারীরা ভালো কাজের কথা বলে দেশের বিভিন্ন সীমান্ত পথে ২ বছর আগে ভারতে নিয়ে গিয়েছিল। এ সময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে জেলে পাঠায়। পরে তাদের ঠাঁই হয় ভারতের একটি মানবাধিকার সংস্থায়। বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ সহযোগিতায় ট্রাভেল পারমিটে এরা দেশে ফেরার সুযোগ পায়। এসব মেয়েদের আইনি সহয়তা ও কর্মসংস্থানে ব্যবস্থা করবে জাস্টিস এন্ড কেয়ার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ