Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কেরানীগঞ্জে নিখোঁজের ৫মাস পরে স্বনর্ ব্যবসায়ীর লাশ উদ্ধার

কেরানীগঞ্জ(ঢাকা)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ৪:২৮ পিএম

ঢাকার কেরানীগঞ্জে পাওনা টাকা আনতে গিয়ে নিখোঁজ হওয়া স্বর্ন ব্যবসায়ী অনুপ বাউলের(৩৪) লাশ ৫ মাস পর বালুর নিচ থেকে উদ্ধার করেছে পিবিআই। আজ বৃহস্পতিবার সকালে ধলেশ^রী নদীর পাড়ে তুলশিখালী ব্রীজের পাশে মুন্সীগঞ্জের সিরাজদীখান থানার গোয়ালখালি গ্রাম এলাকায় একটি বালুর মাঠের ২০ফুট গভীর থেকে তার লাশটি উদ্ধার করা হয়। এই ঘটনায় প্রধান অভিযুক্ত নয়নসহ ৪জনকে আটক করা হয়েছে। পিবিআইয়ের পুলিশ সুপার খোরশেদ আলম ও মামলার দতন্তকারী কর্মকর্তা এসআই ইমরানের নেতৃত্বে এই লাশটি উদ্ধার করা হয়।নিহত ব্যবসায়ীর বাবার নাম মৃতঃ কানাই বাউল। বাড়ি দক্ষিন কেরানীগঞ্জ থানার তেঘুরিয়া ইউনিয়নের পাইনা ভৈরব নগর গ্রামে।
নিখোঁজ অনুপ বাউলের ছোট ভাই বিপ্লব বাউল জানান,তার বড় ভাই অনুপ বাউল গত ৩ জানুয়ারী স্ত্রী-সন্তানকে সাথে নিয়ে মুন্সীগঞ্জ জেলার সিরাজদী খান থানার ভাড়ালিয়া গ্রামে শশুর শক্তি পদ মন্ডলের বাড়িতে বেড়াতে যায়। তার বড় ভাই অনুপ বাউলের ব্যবসায়ীক পার্টনার কেরানীগঞ্জ মডেল থানার কলাতিয়া ইউনিয়নের জৈনপুরের নয়ন তার ভাইকে দুই লক্ষ টাকা দিবে বলে তার কাছে যাওয়ার জন্য নয়নের মোবাইল থেকে তার বড় ভাইয়ের মোবাইলে ফোন করে। তার ভাই এই ফোন পেয়েই ৪জানয়ারী সকাল ৯টায় দুই লক্ষ টাকা আনার জন্য জৈনপুরে নয়নের উদ্দেশ্যে শশুরের বাড়ি থেকে বের হয়।একই তারিখে বিকেল ৩টায় নয়ন তার মোবাইল থেকে তাকে(বিপ্লব বাউল)কে জানায় যে তার বড় ভাই অনুপ বাউলের মোবাইল ফোনে ফোন করলে সে রিসিভ করছে না। এতে তিনি নিজেও তার বড় ভাইয়ের মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও তা আর রিসিভ হয়নি। ঐদিন বিকেল ৫টার পর থেকে তার বড় ভাই অনুপ বাউলের মোবাইল ফোনটি বন্ধ হয়ে যায়। এই ঘটনায় তিনি প্রথমে দক্ষিন কেরানীগঞ্জ থানা জিডি করতে গেলে পুলিশ জিডি গ্রহন করেননি। পরে তিনি সিরাজদীখান থানায় একটি জিড করেন। এই ঘটনায় তিনি রাজধানীর ধলপুর ব্যাব-১০ এর কার্যালয়ে একটি অভিযোগও দায়ের করেন। পরে কেরানীগঞ্জ মডেল থানায় এই ঘটনায় একটি মামলা দাযের করা হয়। কিন্তু থানা পুলিশ ও র‌্যাব এই বিষয়টি নিয়ে কাজ করলেও তারা এ বিষয়ে সঠিক তথ্য উদ্ঘাটন করতে ব্যার্থ হয়। পরে মামলার বাদী বিপ্লব বাউল আদালতের মাধ্যমে মামলাটি পিবিআইয়ের কাছে হস্তান্ত করেন। পিবিআই দীর্ঘদিন তদন্ত শেষে গত বুধবার (০১জুন) রাতে মামলার প্রধান অভিযুক্ত অনুপ বাউলের ব্যবসায়ীক পার্টনার নয়নসহ ৪জনকে আটক করে। আটককৃতদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা পিবিআইয়ের কাছে ঘটনাটি স্বীকার করে। পিবিআই আজ সকালে আটককৃতদের সাথে নিয়ে তাদের দেখানো জায়গা ধলেশ^রী নদীর তীরে তুলসী খালি ব্রীজের পাশে মুন্সীগঞ্জের সিরাজদী খান থানার গোয়ালখালী এলাকায় একটি বালুর মাঠের ২০ফুট গভীর থেকে অনুপ বাউলের লাশ উদ্ধার করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ