Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাপুরুষোচিতভাবে ছাত্রীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ : ডাকসুর সাবেক নেতৃবৃন্দ ডাকসুর সাবেক নেতাদের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২২, ৫:৩৭ পিএম

সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচনের দাবি ও ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদ জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক নেতারা। নেতৃবৃন্দ বলেছেন, ছাত্রলীগের নেতারা কাপুরুষোচিতভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের ওপরও হামলা চালিয়েছে।

তারা বলেন, পাকিস্তান আমলেও রাজপথে নারী শিক্ষার্থীদের ওপর এমন হামলার ঘটনা ঘটেনি। মঙ্গলবার (৩১ মে) জাতীয় প্রেস ক্লাবে ‘শিক্ষা বাঁচাও, শিক্ষাঙ্গণ বাঁচাও’ শীর্ষক সংবাদ সম্মেলনে এ দাবি ও প্রতিবাদ জানানো হয়। ‘ডাকসুর সাবেক নেতৃবৃন্দ’ ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান ডাকসুর সাবেক ভিপি আ স ম আব্দুর রব ও মাহমুদুর রহমান মান্না। লিখিত বক্তব্যে আ স ম আব্দুর রব বলেন, ক্ষমতাসীনরা ফ্যাসিবাদী শাসন টিকিয়ে রাখতে দেশকে মেধাহীন করার সকল ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন সরকারের আজ্ঞাবহ দাসে পরিণত হয়েছে। সরকারি দলের ছাত্র সংগঠন সন্ত্রাসী বাহিনীতে পরিণত হয়েছে।

মাহমুদুর রহমান মান্না বলেন, ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ ছাত্রদলের নেতাকর্মীদের ওপর বর্বরোচিত হামলা চালিয়েছে। তারা কাপুরুষোচিতভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের ওপরও হামলা চালিয়েছে। পাকিস্তান আমলেও নারী শিক্ষার্থীদের ওপর রাজপথে এমন হামলার ঘটনা ঘটেনি। ভিডিও সংবাদ প্রচারিত হলেও বিশ্ববিদ্যালয প্রশাসন কোনো ব্যবস্থা গ্রহন করেনি। এসময় তারা এসব দখলদারদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান। ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে অন্যদেরমধ্যে উপস্থিত ছিলেন সাবেক ভিপি আমানউল্লাহ আমান, জিএস খায়রুল কবির খোকন, এজিএস নাজিমউদ্দিন আলম প্রমুখ।

 



 

Show all comments
  • jack ali ৩১ মে, ২০২২, ৬:২৪ পিএম says : 0
    ও আল্লাহ এই বর্বর জালেম সরকারকে আমাদের দেশ থেকে উৎখাত করুন ও আল্লাহ তুমি তোমার কোরআন দিয়ে দেশ চালাও তাহলে আমরা একটু শান্তিতে বসবাস করতে পারব
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ সম্মেলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ