Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘ট্রফি আছে, প্রমাণের আর কিছু নেই’

ব্যালন ডি’অর নিয়ে বেনজেমা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০২২, ১২:০১ এএম

ফাইনালের আগেই লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ বলেছিলেন, সাদিও মানে, করিম বেনজেমার মধ্যে যে চ্যাম্পিয়ন্স লিগ জিতবে সেই ব্যালন ডি’অর জেতার পথে এগিয়ে যাবে। সরল এই হিসাব হয়ত মাথায় আছে বেনজেমারও। অসাধারণ মৌসুম চ্যাম্পিয়ন্স লিগে প‚র্ণতা পাবার পর তার মতে সেরার স্বীকৃতি পেতে প্রমাণের আর কিছু বাকি নেই। গতপরশু রাতে প্যারিসে লিভারপুলকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে ১৪তম বারের মতো শিরোপা জেতে রিয়াল মাদ্রিদ। ফাইনালের দিন নিষ্প্রভ থাকলেও গোটা টুর্নামেন্টে বেনজেমাই রিয়ালের আসল হিরো।
নকআউট রাউন্ডে দলকে জেতাতে টানা দুই হ্যাটট্রিক করেছেন। সেমি-ফাইনালে গড়ে দিয়েছেন ব্যবধানে। বারবার ঘুরে দাঁড়ানোর অবিশ্বাস্য সব গল্প লিখে আলো কেড়েছেন এই ফরাসি ফরোয়ার্ড। রিয়ালের শিরোপা জয়ের উৎসবের রাতে ব্যালন ডি’অর নিয়েও প্রশ্ন গিয়েছিল বেনজেমার কাছে। গণমাধ্যমকে তিনি সহজ জবাবে জানান অপেক্ষার কথা, ‘দেখি কী হয়, আমার ট্রফি আছে, মাঠে প্রমাণের আর কিছু বাকি নেই। এখন সাফল্য উদযাপন করাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।’

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেনজেমা

১৮ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ