Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেনজেমাহীন মাদ্রিদ ডার্বি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

উরুতে চোট পাওয়া ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা এখনও পুরো ফিট হয়ে ওঠেননি। নিজে নিজে অনুশীলন শুরু করলেও তার ব্যাপারে ঝুঁকি নিতে চায় না রিয়াল মাদ্রিদ। শহর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচে তাকে স্কোয়াডে রাখেননি দলটির কোচ কার্লো আনচেলত্তি। স্প্যানিশ লা লিগায় মৌসুমের প্রথম মাদ্রিদ ডার্বি অনুষ্ঠিত হবে অ্যাটলেটিকোর ঘরের মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোতে। বাংলাদেশ সময় আজ দিবাগত রাত একটায় শুরু হবে ম্যাচটি।
গত ৭ সেপ্টেম্বর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেলটিকের বিপক্ষে ম্যাচে চোট পান বেনজেমা। ফলে ৩০তম মিনিটে তাকে উঠিয়ে নিতে বাধ্য হয় প্রতিযোগিতার সফলতম ক্লাব রিয়াল। ২০২২ সালের উয়েফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরষ্কার জেতা তারকা তখন মাঠ ছাড়েন খুঁড়িয়ে খুঁড়িয়ে। পরদিন বেনজেমার চোট নিয়ে আনচেলত্তি আশার বাণী শোনালেও আদতে বেশ ভুগতে হলো তাকে। মাদ্রিদ ডার্বির আগে গতকাল সংবাদ সম্মেলন আনচেলত্তি দিয়েছেন বেনজেমার ছিটকে যাওয়ার খবর, ‘বেনজেমা এই ম্যাচটির জন্য সময়মতো তৈরি হতে পারবে না। সে একা একা অনুশীলন শুরু করেছে। (আগামী সপ্তাহে শুরু হতে যাওয়া) আন্তর্জাতিক বিরতিতে সে এখানে থাকবে, যাতে লা লিগা ফের চালু হলে সে ফেরার জন্য তৈরি থাকতে পারে।’
চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ছয় ম্যাচ খেলেছেন ৩৪ বছর বয়সী বেনজেমা। চার গোলের পাশাপাশি একটি অ্যাসিস্ট করেছেন তিনি। গত ২০২১-২২ মৌসুমে রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগার শিরোপা জয়ে সবচেয়ে বড় ভূমিকা ছিল তার। লা লিগার পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে শিরোপাধারী রিয়াল। পাঁচ ম্যাচের সবকটিতে জিতে পূর্ণ ১৫ পয়েন্ট পেয়েছে তারা। অ্যাটলেটিকোর অবস্থান সাত নম্বরে। পাঁচ ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে তাদের পয়েন্ট ১০। লিগে রিয়ালের পরের ম্যাচ আগামী ৩ অক্টোবর। সেদিন ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ওসাসুনার মুখোমুখি হবে লস ব্লাঙ্কোসরা। আনচেলত্তির কথা অনুসারে, ওই ম্যাচ দিয়ে মাঠে ফেরার সম্ভাবনা রয়েছে বেনজেমার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেনজেমাহীন মাদ্রিদ ডার্বি

১৮ সেপ্টেম্বর, ২০২২
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ