Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন গণতন্ত্রের ইতিহাসে মাইলফলক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ মে, ২০২২, ৪:১৫ পিএম

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা দিদারুল আলম দিদারের উদ্যেগে খতমে কোরআন, দোয়া, মিলাদ মাহফিল ও দুস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।মঙ্গলবার বিকেলে কদমোবারক এতিমখানা প্রাঙ্গণে আয়োজিত দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এডভোকেট আরশাদ হোসেন, ওয়াহিদুল আলম শিমুল, জাবেদুল আলম সুমন, এম এ মান্নান শিমূল, মাসুদ আকবরী, এসএম নাছির, সুমন চৌধুরী, কায়সার আহমেদ, সাহেদ হোসেন টিটু, সাইফুল ইসলাম লিমন, আশোক দেব লিটন, গোলাম রসূল নিশান, লুৎফুর রহমান জুয়েল, আবদুল কাদের, টিপু শীল জয়দেব প্রমূখ। মিলাদ মাহফিলে আ জ ম নাছির উদ্দীন বলেন, সামরিক সরকারের রক্তচক্ষুকে উপেক্ষা করে, জীবনের মায়া ত্যাগ করে ১৯৮১ সালের এইদিনে দীর্ঘ নির্বাসন শেষে শেখ হাসিনা বাংলার মাটিতে ফিরে আসেন।

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাসে একটি মাইলফলক। তাঁর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা, স্বাধীনতার মূল্যবোধ ও গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হয়। মিলাদ মাহফিলে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়। পরে দুস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ