Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

আগুন জ্বলছে ক্যালিফোর্নিয়ায়, পুড়ে গেছে ২০টির বেশি বাড়ি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০২২, ১২:০১ পিএম

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেস শহরের বাইরে অরেঞ্জ কাউন্টিতে দাবানলে ২০টির বেশি বিলাসবহুল বাড়ি পুড়ে গেছে। দাবানল নিয়ন্ত্রণে কাজ করছে সাড়ে পাঁচ শতাধিক দমকলকর্মী। বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২০০ একর জমিতে দাবানল ছড়িয়ে পড়ে। অনেক বাসিন্দা বাধ্য হয়ে এলাকা ছেড়ে গেছে।

লেগুনা শহর ও সমুদ্রসৈকতে উপকূলীয় দাবানল ছড়িয়ে পড়ার বেশ কিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।
স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, প্রায় ১৯৫ একর পর্যন্ত জমি পুড়ে গেছে। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। দাবানল কিভাবে শুরু হলো, সে সম্পর্কেও নিশ্চিত হওয়া যায়নি।

দাবানলে বিশাল এলাকার গাছপালা পুড়ে যেতে শুরু করে। সমুদ্রের বাতাস দ্রুত আগুন ছড়িয়ে পড়তে সহায়তা করে। এতে অন্তত পাঁচ কোটি ডলার মূল্যের বাড়িঘর পুড়ে গেছে।

কর্মকর্তারা জানান, ওই এলাকার ভূমির বৈশিষ্ট্যের কারণে সেখানে পানির পাইপ পৌঁছানো কঠিন। অরেঞ্জ কাউন্টির ফায়ার সার্ভিস কর্তৃপক্ষের প্রধান ব্রায়ান ফেনেসি সংবাদ সম্মেলনে বলেন, ‘আমি মনে করি যা ঘটছে, তা আগামী কয়েক সপ্তাহ ও বছর পর্যন্ত আমাদের ওপর প্রভাব ফেলতে যাচ্ছে। গাছপালাগুলো এত শুকনা যে নেভাতে আসার আগেই আগুন ছড়িয়ে তা দ্রুত জ্বলে যায়।’ সূত্র : সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ