Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ট্রাম্পের নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেবেন মাস্ক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২২, ১১:১৯ এএম

টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক বলেছেন, তিনি যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর থেকে টুইটারের নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেবেন।

তিনি যখন সামাজিক যোগাযোগমাধ্যমটি অধিগ্রহণ করছেন, তখন এ সিদ্ধান্তের কথা জানালেন।

মঙ্গলবার (১০ মে) ফিনান্সিয়াল টাইমস আয়োজিত এক অনুষ্ঠানে মাস্ক বলেন, আমি মনে করি ডোনাল্ড ট্রাম্পকে নিষিদ্ধ করা ঠিক হয়নি। আমি মনে করি এটি একটি ভুল ছিল।

তিনি বলেন, এ সিদ্ধান্ত দেশের একটি বড় অংশকে বিচ্ছিন্ন করে ফেলেছে এবং শেষ পর্যন্ত ডোনাল্ড ট্রাম্পের মত প্রকাশের সুযোগ না থাকায় কোনো লাভ হয়নি।

মাস্ক বলেন, ট্রাম্পের নিষেধাজ্ঞা নৈতিকভাবে একটি খারাপ সিদ্ধান্ত এবং চরম বোকামি ছিল।

২০২১ সালের ৬ জানুয়ারি ট্রাম্প সমর্থকদের একটি দল ইউএস ক্যাপিটলে হামলা চালানোর পরপরই 'আরও সহিংসতার প্ররোচনার ঝুঁকি' এড়াতে টুইটার ট্রাম্পের অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছিল।

৯০ মিলিয়নেরও বেশি ফলোয়ার নিয়ে টুইটারে সবচেয়ে প্রভাবশালী ব্যবহারকারীদের একজন মাস্ক। তিনি ৪৪ বিলিয়ন ডলারে সামাজিক যোগাযোগমাধ্যমটি কিনতে সম্মত হয়েছেন। তিনি মনে করেন টুইটারকে নিরঙ্কুশ মত প্রকাশে 'ডি ফ্যাক্টো টাউন স্কোয়ার' হিসেবে কাজ করা উচিত।

তাৎক্ষণিকভাবে টুইটার এ বিষয়ে মন্তব্য করতে অস্বীকার করেছে।

মঙ্গলবার মাস্ক স্বীকার করেছেন টুইটার চুক্তিটি এখনও সম্পূর্ণ হয়নি এবং এখনও কিছু সমস্যা রয়েছে। তবে তিনি কোম্পানিটি অধিগ্রহণ করলেও ট্রাম্প আবার যোগ দেবেন কিনা তা স্পষ্ট নয়।

সূত্র : দ্য ওয়াশিংটন পোস্ট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ