Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাহুল গান্ধীর নৈশক্লাবের ভিডিও নিয়ে উত্তপ্ত ভারতের রাজনীতি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০২২, ১:০৪ পিএম

ভারতীয় জাতীয় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর নেপাল ভ্রমণের একটি ভাইরাল ভিডিও নিয়ে বেশ উত্তপ্ত দেশটির রাজনীতি। এ নিয়ে একে অন্যকে আক্রমণ-কটাক্ষে মেতেছে কংগ্রেস ও বিজেপি।

ভিডিওটিতে দেখা গেছে, নেপালের রাজধানী কাঠমান্ডুর একটি নাইট ক্লাবে বন্ধুদের সঙ্গে রয়েছেন রাহুল। রঙিন আলোয় ভেসে ওঠে কংগ্রেস নেতার মুখ। এই ভিডিও নিয়েই কংগ্রেসকে সমালোচনায় বিঁধতে শুরু করেছে বিজেপি।

বিজেপির আইটি আহ্বায়ক অমিত মালব্য টুইটারে লিখেছেন, ‘মুম্বাই যখন তালাবন্দি ছিল, তখন নাইটক্লাবে ছিলেন রাহুল গান্ধী। যখন তার দলে বিস্ফোরণ হচ্ছে, তখনও উনি নাইটক্লাবে আছেন। ধারাবাহিকতা বজায় রেখেছেন।’

ভিডিওতে দেখা গেছে, নাইটক্লাবে গানের সুরে মগ্ন রয়েছেন রাহুল গান্ধী। এক পর্যায়ে তিনি তার পাশে থাকা এক নারীর কানেকানে কথা বলছিলেন।
কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজ্জি টুইটারে লিখেছেন, ‘অবকাশ, পার্টি, হলিডে, প্লেজার ট্রিপ, ব্যক্তিগত বিদেশ সফর ইত্যাদি এখন দেশের কাছে নতুন কিছু নয়।’

অবশ্য কংগ্রেসের পক্ষ থেকে বিজেপির সমালোচনাকে প্রত্যাখ্যান করা হয়েছে। দলের বিধায়ক মানিকম ঠাকুর দাবি করেন, একটি ‘বিয়ের অনুষ্ঠানে’ যোগ দিতে গিয়েছিলেন রাহুল।

টুইটারে তিনি লিখেছেন, ‘তার বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়ার মধ্যে কী ভুল আছে? সংঘের লোকেরা কেন তাকে এত ভয় পায়? কেন মিথ্যা কথা ছড়াচ্ছে সংঘের লোকজন? আমরা প্রত্যেকেই ব্যক্তিগত অনুষ্ঠানে যোগ দেই।’

নেপালের সংবাদমাধ্যম কাঠমান্ডু পোস্ট জানিয়েছে, নেপালি বন্ধু সুমনিমা উদাসের বিয়ের অনুষ্ঠানে এসেছেন রাহুল। সুমনিমার বাবা নেপালের দূত হিসেবে মিয়ানমারে কর্মরত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ