Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইউক্রেনে যুদ্ধ বন্ধে মোদির আহ্বান

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মে, ২০২২, ৯:৫০ এএম

ইউক্রেনে যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একইসঙ্গে কিয়েভ ও মস্কোর মধ্যে শান্তি আলোচনার ডাক দিয়েছেন তিনি। ডেনমার্ক সফরে গিয়ে মঙ্গলবার (৩ মে) এক যৌথ সংবাদ সম্মেলনে এই আহ্বান জানান মোদি।

যুদ্ধ বন্ধে কূটনৈতিক আলোচনার বিকল্প নেই জানিয়ে ভারতের এ প্রধানমন্ত্রী বলেন, ইউক্রেনে দ্রুত যুদ্ধ বিরতির আহ্বান জানাচ্ছি। বিশেষ করে কূটনৈতিক আলোচনার মাধ্যমে একটি সমাধানে পৌঁছানো প্রয়োজন বলে মনে করি। যদিও এতদিন ইউক্রেন ইস্যুতে পক্ষে-বিপক্ষে কোনো মন্তব্য করেনি ভারত। এমনকি জাতিসংঘের কোনো প্রস্তাবেই সাড়া দেয়নি দিল্লি।

ভারতীয় গণমাধ্যম বলছে, বর্তমানে বিশেষ সফরে ইউরোপে রয়েছেন মোদি। তিনটি দেশ সফরের কথা রয়েছে তার। প্রথম দিন জার্মান সফর করেন তিনি। পরে যান ডেনমার্কে। সেখানে বিমানবন্দরে মোদিকে স্বাগত জানান দেশটির প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিকসন। বৈঠক করেন বাণিজ্যিক সম্পর্ক, নিরাপত্তা, জলবায়ুসহ বিভিন্ন ইস্যুতে। ডেনমার্ক থেকে আজ বুধবার ফ্রান্সে যাওয়ার কথা রয়েছে মোদির। সেখানে ফরাসি প্রেসিডেন্ট ম্যাকরনের সাথে সাক্ষাৎ করবেন তিনি।



 

Show all comments
  • এম. খোরশেদ আলী ৪ মে, ২০২২, ১১:১৫ এএম says : 0
    ইদ মানে খূশী,এ দিনে, আল্লাহতালা সবাইর জীবনকে খূশীতে ভরে রাখূক,এ কামনাই করি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ