Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

অবৈধ সরকার জোর করে ক্ষমতায় টিকে আছে : মোশাররফ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০২২, ৮:৪৭ পিএম

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে অবৈধ আখ্যা দিয়ে এ সরকারের বিরুদ্ধে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, বর্তমান সরকার অবৈধ। তারা জোর করে ক্ষমতায় টিকে আছে।

শুক্রবার ( ২৯ এপ্রিল) সন্ধ্যায় এক স্মরণ সভা ও ইফতার মাহফিলে এসব কথা বলেন তিনি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনা এবং স্বাধীনতা ফোরামের সাবেক সেক্রেটারি মরহুম প্রকৌশলী এম আজিজুল ইসলামের স্মরণে ইফতার মাহফিলের আয়োজন করে স্বাধীনতা ফোরাম।

খন্দকার মোশাররফ বলেন, দেশনেত্রী খালেদা জিয়া অসুস্থ। তাকে বানোয়াট মামলায় ফরমায়েশি রায়ে সাজা দেওয়া হয়েছে। তিনি আদালতে হেঁটে গিয়েছিলেন। কারাগারে থাকা অবস্থায় তিনি অসুস্থ হয়ে পড়েন। আজ তিনি গৃহবন্দি। চিকিৎসকরা তাকে বিদেশে চিকিৎসার জন্য নিতে বললেও অমানবিক ও ফ্যাসিস্ট সরকার অনুমতি দেয়নি। আমি দোয়া করি আল্লাহ তাকে সুস্থ করে দিয়ে আমাদের সঙ্গে আবারও আন্দোলনে নেতৃত্ব দেবেন।

তিনি বলেন, ওয়ান ইলেভেনের ষড়যন্ত্রের মাধ্যমে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছিল। আজকে দিনের ভোট রাতে করে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হয়েছেন। তারা দেশের সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে দলীয়করণের মাধ্যমে ধ্বংস করেছে। মানুষ ন্যায়বিচার পায় না। তারা বিরোধী কণ্ঠকে স্তব্ধ করে একনায়কতন্ত্র কায়েমের চেষ্টা করছে।

এলডিপির একাংশের মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, যারা জাতীয় সরকারের কথা বলে তারা শেখ হাসিনা তথা সরকারের সুরে কথা বলছে। মূলত সরকারকে তারা সেফ এক্সিট দিতে চায়। আমরা বলব, শেখ হাসিনাকে বিদায় করে নির্বাচনের পর সবাইকে মিলে জাতীয় সরকার গঠন করা হবে। এটাই আমাদের লক্ষ্য। যা ইতিমধ্যেই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন।

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. আনোয়ার উল্লাহ চৌধুরী, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোশাররফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ