Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

গরীব আরও গরীব হয়েছে: ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ৭:১২ পিএম

ক্ষমতাসীন নেতাকর্মীরা দেশের সম্পদ বিদেশে পাচার করে দেশের অর্থনীতিকে ধ্বংস করে ফেলেছে এমন মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, মধ্যবিত্ত গরীব হয়ে গেছে, গরিব আরও গরিব হয়েছে। তারা দুই বেলা পেট ভরে ভাত খেতে পারে না। অতএব এই সরকার জনগণের সরকার না। জনগণের সরকার না বলেই তারা দেশে গণতন্ত্র ফিরিয়ে দিতে পারবে না। এ সরকার অর্থনীতিকে ধ্বংস করেছে। এই অর্থনীতিকে তারা মেরামত করতে পারবে না।

শনিবার (৪ মার্চ) যাত্রাবাড়ী ডেমরা রোডে নবী টাওয়ারের সামনে যাত্রাবাড়ী থানা বিএনপি উদ্যোগে গণতন্ত্র পুনরোধধারে ১০ দফা দাবিতে পদযাত্রা পূর্ব এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

মোশাররফ বলেন, এই সরকারকে বিদায় করতে না পারলে দেশের সুষ্ঠু নির্বাচন হবে না। তাই বিএনপি এ সরকারের অধীনে নির্বাচনে যাবে না। এবং নির্বাচন হবে না। তাই যত দ্রুত এ সরকারের বিদায় হয় ততই এদেশের কল্যাণ। আমরা দশ দফা দাবি দিয়েছি আমাদের দাবি মানা না হলে তাহলে দেশের জনগণ জানে কিভাবে এদেরকে বিদায় করতে হয়।

তিনি বলেন, এদেশের মানুষকে বাঁচাতে হলে, দেশের অর্থনীতি কে বাঁচাতে হলে, দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে, দ্রব্যমূলক দাম কমাতে হলে এই সরকারকে বিদায় করতে হবে। এই সরকারকে বিদায় করতে না পারলে দেশের মানুষ বাঁচবে না।

মোশাররফ বলেন, এই সরকার গণতন্ত্র হত্যা করেছে কেন? কারণ তারা জানে যদি জনগণ ভোট দিতে পারে তাহলে তাদেরকে টেনে গদি থেকে নামিয়ে দিবে। তাই তারা ২০১৮ সালের নির্বাচন দিনের ভোট রাতে করেছে। তারা জানে জনগণ যদি দিনে ভোট দিতে পারে তাহলে তাদের জামানত বাজেয়াপ্ত হয়ে যাবে।

বিএনপি নেতাকর্মীদেরকে কঠোর আন্দোলন সংগ্রামের জন্য প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, স্বৈরাচারী এরশাদকে বিএনপি'র নেতৃত্বে আপনারা পতন ঘটিয়েছিলেন আগামী দিনেও এই সরকারের পতন করার জন্য যে আন্দোলন সংগ্রাম আসবে তার জন্য সবাই প্রস্তুত থাকবেন

পদযাত্রায় আর উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ন আহবায়ক আলহাজ্ব নবীউল্লা নবী, যাত্রাবাড়ী থানা সাবেক সাধারণ সম্পাদক বাদল সরকার, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য জামশেদুল আলম শ্যামল প্রমুখ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড. মোশাররফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ