Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নগরকান্দায় ভিজিএফ চাল বিতরণে কম দেওয়ার অভিযোগ

ফরিদপুর জেলাসংবাদাতা | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ৬:২৭ পিএম

ফরিদপুরের নগরকান্দায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারের দেয়া হত-দরিদ্রদের মাঝে বিতরণের জন্য বরাদ্দকৃত চালে ওজনে কম দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বুধবার উপজেলার চরযশোরদী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান কামরুজ্জামান সাহেব ফকিরের উপস্থিতিতে চাল বিতরণের সময় এ অনিয়ম করা হয় বলে অভিযোগ এলাকাবাসীর।

বুধবার(২৭ এপ্রিল) সকাল সাড়ে ১০ টার দিকে চরযশোরদী ইউনিয়ন পরিষদ ভবনে গিয়ে দেখা গেছে, সরকার ঘোষিত প্রতি পরিবারকে ১০ কেজি করে চাল দেওয়ার কথা থাকলেও চাল দেওয়া হয়েছে ৯ কেজির কম। এছাড়াও চেয়ারম্যানের পছন্দের লোকজনকে বাছাই করে জনপ্রতি ৩/৪টি স্লিপের চাল বিতরণ করা হচ্ছে।
নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন বলেন, চেয়ারম্যান কামরুজ্জামান সাহেব ফকির তার পছন্দের লোকদের ৩/৪ টি করে দিয়েছেন। অথচ পাওয়ার উপযুক্ত যারা তাদের অনেকেই স্লিপ দেওয়া হয়নি। চরযশোরদী ইউনিয়নের ৭৫০ টি পরিবারের জন্য ১০ কেজি করে মোট ৭৫০০ কেজি চাল বরাদ্দ দেওয়া হয়।
চরযশোরদী ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান সাহেব ফকির বলেন, আমি চাল কম দিতে নিষেধ করেছি। গোডাউন থেকে কিছু ঘটতি থাকে তাই সাড়ে ৯ কেজি করে দিতে বলেছি। জনসংখ্যার তুলনায় চালের বরাদ্দ কম থাকায় অনেককে স্লিপ দিতে পরিনি। সময় বাড়ার সাথে সাথে স্লিপ ছাড়া মানুষের চাপ বাড়তে থাকায় আমি চলে এসেছিলাম। আমার অজান্তে কি হয়েছে বলতে পারবো না।
চাল বিতরণে উপস্থিত ইউনিয়ন তদারকি কর্মকর্তা ও উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা প্রসাদ সরকার বলেন, আমি যতক্ষণ ছিলাম ১০ কেজি করেই দেওয়ার চেষ্টা করেছি। বালতি দিয়ে চাল মাপার কারনে কমবেশি হতে পারে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু বলেন, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ