Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভেঙে ফেলা হলো রাশিয়া-ইউক্রেনের বন্ধুত্বের নিদর্শন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০২২, ১১:১৪ এএম

একসময় বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল রাশিয়া-ইউক্রেনের। দুই দেশের বন্ধুত্বের নিদর্শন হিসেবে ইউক্রেনের রাজধানী কিয়েভে দাঁড়িয়ে ছিল বিশাল এক ভাস্কর্য। কিন্তু রাশিয়া ইউক্রেনে সামরিক অভিযান চালানোয় সেই সম্পর্ক আর নেই। আর সেই ভাস্কর্যটিও ভেঙে ফেলেছে স্থানীয় প্রশাসন।

পশ্চিমা সংবাদমাধ্যম বিবিসির প্রকাশিত এক প্রতিবেদনে জানা গেছে, রাজধানী কিয়েভের কেন্দ্রে বিশাল স্মৃতিস্তম্ভটি সরানোর নির্দেশ দেন শহরের মেয়র ভিটারি ক্লিটসকো।

তিনি বলেন, রাশিয়া লাখ লাখ ইউক্রেনীয়র স্বাভাবিক জীবন শেষ করে দিয়েছে এবং ইউরোপের শান্তি নষ্ট করেছে। তাদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের প্রতীক রাখা যায় না।

ভাস্কর্যটি ভেঙে ফেলার সময় সেখানে উপস্থিত ছিলেন অনেকে বাসিন্দা। এমন দৃশ্য দেখার জন্যই তারা জড়ো হয়েছিলেন। ভাঙার পর এদের কেউ কেউ উল্লাসে মেতে ওঠেন।

গত ২৪ ফেব্রুয়ারি পূর্ব ইউক্রেনের বিচ্ছিন্নতাবাদী নিয়ন্ত্রিত দনবাস অঞ্চলে বিশেষ সামরিক অভিযান শুরুর নির্দেশ দেন রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ