Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশের ভূয়সী প্রশংসায় ভারতের প্রতিরক্ষামন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০২২, ১০:৩১ এএম

বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। শনিবার আসাম সরকার আয়োজিত এক অনুষ্ঠানে ভারতের প্রতিরক্ষামন্ত্রী বাংলাদেশের প্রশংসা করেন।

বাংলাদেশের মুক্তিযুদ্ধে মৃত্যুবরণ করা ভারতীয় সেনাবাহিনীর অসমিয়া সৈন্যদের সম্মান জানাতে আসাম সরকার আয়োজন ওই বিশেষ অনুষ্ঠানে ভারতের প্রতিরক্ষামন্ত্রী বাংলাদেশের প্রশংসা করে বলেন, ‘সীমান্ত সুরক্ষা থেকে শুরু করে সব বিষয়েই বাংলাদেশ সহযোগিতা করছে। পশ্চিম সীমান্তে পাকিস্তান থেকে অনুপ্রবেশ বন্ধ না হলেও পূর্বে বাংলাদেশ থেকে ভারতে প্রায় অনুপ্রবেশ প্রায় বন্ধ। বাংলাদেশ সীমান্তে কোনো সমস্যাই নেই।’
এ সময় রাজনাথ সিং উভয় দেশের সীমান্তরক্ষীরা নিজেদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখেছে বলেও মন্তব্য করেন।
অনুষ্ঠানে রাজনাথ সিং একাত্তরের মুক্তিযুদ্ধে ভারতীয় সেনার বীরত্বের কথা স্মরণ করেন। সেই সঙ্গে প্রশংসা করেন বাংলাদেশি মুক্তিযোদ্ধাদের বীরত্বেরও।
অনুষ্ঠানে আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ঘোষণা করেন, যারা সামরিক বাহিনী কিংবা আধা সামরিক বাহিনীর হয়ে দেশের জন্য জীবন দেবেন আসামের তাদের নিকটাত্মীয়দের ৫০ লাখ রুপি করে দেওয়া হবে সেই সঙ্গে একজনকে চাকরিও দেবে রাজ্য সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ