Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকায় পৌঁছেছেন রাজনাথ সিং

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৮, ৭:০৩ পিএম
তিনদিনের সরকারি সফরে ঢাকায় পৌঁছেছেন ভারতের কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। শুক্রবার সন্ধ্যা ৬টায় একটি বিশেষ বিমানে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। 
 
বাংলাদেশ সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতে দুই দেশের দ্বি-পাক্ষিক বিষয় নিয়ে আলোচনা হতে পারে। এছাড়া সীমান্তে চোরাচালান বন্ধ, অবৈধ অভিবাসী ইস্যু, গবাদি পশুর চোরাচালান বন্ধ, অস্ত্র ও গোলাবারুদ এবং মাদক নিয়ন্ত্রণে বিদ্যমান ব্যবস্থাকে আরও শক্তিশালী করার প্রক্রিয়া নিয়ে আলোচনা করবেন দুই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। পাশাপাশি ভারত-বাংলাদেশ সীমান্তে সামগ্রিক নিরাপত্তা পরিস্থিতি এবং সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত ও মাদকের অবৈধ পরিবহনের বিষয়েও আলোচনা করা হবে।
 
সফরসূচি অনুযায়ী, শনিবার সকালে রাজনাথ সিং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন। পরে দুপুর আড়াইটা থেকে বিকাল চারটা পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক  করবেন তিনি। এরপর যাবেন ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে। ১৫ই জুলাই রোববার সকালে রাজনাথ সিং ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করবেন। সেখান থেকে তিনি যাবেন রাজশাহীর সারদায়। রাজশাহী থেকে ওই দিনই দেশে ফিরে যাবেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী। 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ