Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মোদীর সভাস্থলের ১২ কিমি দূরে বিস্ফোরণ! পুলিশের দাবি, উল্কাপাত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০২২, ১:৩৮ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সভাস্থল থেকে মাত্র ১২ কিমি দূরে বিস্ফোরণের ঘটনা ঘটল। জাতীয় পঞ্চায়েতিরাজ দিবস উপলক্ষে রবিবার জম্মুর সাম্বা জেলার পাল্লি পঞ্চায়েত সভা করার কথা প্রধানমন্ত্রীর।

পুলিশ সূত্রে খবর, রবিবার সকালে বিস্ফোরণ হয়েছে জম্মুর লালিয়ানা গ্রামে। যা প্রধানমন্ত্রীর সভাস্থল থেকে ১২ কিলোমিটার দূরে। বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌঁছয়। কী ধরনের বিস্ফোরণ তা খতিয়ে দেখার পুলিশ জানিয়েছে, প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে উল্কাপাতের কারণে এমন ঘটনা ঘটেছে। বজ্রপাতের কারণেও এমনটা হতে পারে।

প্রধানমন্ত্রীর সফরের আগেই শুক্রবার জম্মুর সুঞ্জওয়ায় সিআইএসএফের বাসে হামলা চালায় বিচ্ছিন্নতাবাদীরা। বাস লক্ষ্য করে গ্রেনেড, গুলি চালায় তারা। এই ঘটনায় এক সিআইএসএফ জওয়ানের মৃত্যু হয়। ঘটনার পর পরই গোটা এলাকা জুড়ে তল্লাশি অভিযানে নেমে দুই বিচ্ছিন্নতাবাদীকে হত্যা করে সিআরপিএফ। জম্মু-কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিংহ জানিয়েছেন, আত্মঘাতী হামলার ছক ছিল বিচ্ছিন্নতাবাদীদের। কিন্তু গোয়েন্দাদের তৎপরতায় তা ভেস্তে দেয়া গিয়েছে।

প্রধানমন্ত্রীর সফরের আগেই জম্মুতে হামলার পর নিরাপত্তার কড়াকড়ি বাড়ানো হয়েছিল। কিন্তু তার পরেও প্রধানমন্ত্রীর সভাস্থল থেকে কয়েক কিলোমিটার দূরে বিস্ফোরণের ঘটনা নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। রবিবার পাল্লি পঞ্চায়েত থেকে গোটা দেশের উদ্দেশে বক্তৃতা দেবেন প্রধানমন্ত্রী। এ ছাড়াও বানিহাল-কাজিগুন্দ টানেল, দিল্লি-অমৃতসর এক্সপ্রেসওয়ে এবং জলবিদ্যুৎ প্রকল্পের উদ্বোধন করার কথা রয়েছে তার। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ